Connect with us

টেকনোলজি

ইনবাউন্ড মার্কেটিং কি বিস্তারিত আলোচনা করা হয়েছে

Published

on

ইনবাউন্ড মার্কেটিং কি

ইনবাউন্ড মার্কেটিং কি বিস্তারিত আলোচনা করা হয়েছে

 ইনবাউন্ড মার্কেটিং

ইনবাউন্ড মার্কেটিংয়ের মান আবিষ্কার করুন এবং কীভাবে লক্ষ্য, সময়, কৌশল এবং বিনিয়োগের পরিমাপযোগ্য রিটার্ন (আরওআই) সহ একটি সম্পূর্ণ ইনবাউন্ড বিপণন পরিকল্পনা তৈরি করবেন তা শিখুন।

Advertisement
ইনবাউন্ড মার্কেটিং কি

ইনবাউন্ড মার্কেটিং কি  :

সহজ শর্তে ইনবাউন্ড মার্কেটিং হ’ল সম্ভাব্য গ্রাহকদের আপনার সংস্থাটি খুঁজে পেতে সহায়তা করার প্রক্রিয়া। গ্রাহক ক্রয় করার জন্য প্রস্তুত হওয়ার আগে এটি প্রায়শই ঘটে থাকে তবে তাড়াতাড়ি যোগাযোগ করা ব্র্যান্ডের পছন্দ এবং শেষ পর্যন্ত নেতৃত্ব এবং উপার্জনে পরিণত হতে পারে। ইনবাউন্ড বিপণন এমন কৌশল যা ব্র্যান্ড সচেতনতা তৈরি করতে এবং নতুন ব্যবসায় আকৃষ্ট করতে বিভিন্ন ধরণের পুল বিপণন — সামগ্রী বিপণন, ব্লগ, ইভেন্টস, অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশন (এসইও), সামাজিক মিডিয়া এবং আরও অনেকগুলি ব্যবহার করে। বহির্মুখী বিপণন গ্রাহকদের সন্ধান করার ক্ষেত্রে, ইনবাউন্ড বিপণন দৃশ্যমানতার দিকে মনোনিবেশ করে, তাই সম্ভাব্য ক্রেতারা আপনার কাছে আসে। “মনোযোগ দেওয়ার পরিবর্তে” সচেতনতা বৃদ্ধি, সম্পর্ক গড়ে তোলা এবং নেতৃত্ব তৈরির দিকে মনোনিবেশ করা নতুন পদ্ধতিগুলিতে অন্তর্ভুক্ত বিপণনকে নিয়োগকারী সংস্থাগুলি।


এই পদ্ধতিগুলি আপনাকে গ্রাহকদের কাছে আকর্ষণীয় করে তোলে কারণ তারা লোকে বিক্রি হচ্ছে বলে মনে করে না। অন্তর্মুখী বিপণনের মাধ্যমে সরবরাহিত সামগ্রীটি শিক্ষামূলক, বিনোদনমূলক এবং ভোক্তাদের দ্বারা স্বাগত। সঠিকভাবে সম্পন্ন হলে, অন্তর্মুখী বিপণন

ঐতিহ্যবাহী বিপণনের চেয়ে নাটকীয়ভাবে আরও ভাল ফলাফল ফিরে আসতে পারে যা তাদের ব্যস্ততার জন্য একটি মুক্ত আমন্ত্রণ দেওয়ার পরিবর্তে সম্ভাবনাকে ব্যাহত করে। গ্রাহকরা যখন আপনার সংস্থাটিকে এভাবে খুঁজে পান, তখন তাদের ভবিষ্যতের বিপণন সিদ্ধান্ত এবং সাধারণভাবে আপনার ব্যবসায়ের প্রতি তাদের অনুভূতির উপর আরও শক্তিশালী প্রভাব পড়ে। সেরা অংশ? ইনবাউন্ড বিপণনে সম্পূর্ণ জৈব নেতৃত্ব থাকে, সুতরাং এটি বাজেটের পরিবর্তে মস্তিষ্কের উপর নির্ভর করে।

Advertisement


ইনবাউন্ড বিপণনে গ্রাহকদের ড্রাইভারের আসনে রাখার শক্তিশালী ক্ষমতা রয়েছে, আপনাকে যা বলতে হবে তাতে প্রকৃত আগ্রহী এমন লোকের সাথে আপনাকে সংযুক্ত করে। সীসা রূপান্তর এবং গ্রাহক ধরে রাখার পাশাপাশি, অন্তর্মুখী বিপণন সামাজিক মিডিয়া শেয়ার, ব্র্যান্ড সচেতনতা এবং অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশান প্রচেষ্টাগুলির জন্য আশ্চর্য কাজ করতে পারে। একটি শক্তিশালী ইনবাউন্ড বিপণন প্রোগ্রাম গ্রাহকদের যে কোনও সময় আপনার ব্র্যান্ডের সাথে যুক্ত হতে দেয় allows এটি আপনাকে সনাতন বিপণনের চেয়ে অনেক কম অর্থের জন্য যোগ্য সীসা তৈরি করতে দেয়। আইবিএম অনুসারে, ডেটা তৈরির ধারাবাহিকতা বাড়তে থাকায়, আমরা প্রতিদিন ২.6 কুইন্টিলিয়ন বাইট তৈরি করি – তথ্যের প্রাচুর্য এবং মনোযোগের ঘাটতি কেবল আরো বাড়তে থাকবে।

Advertisement

ক্ষমতায়িত ক্রেতার কাছে যে কোনও সময়, যে কোনও স্থানে তাদের নখদর্পণে ক্রয়ের সিদ্ধান্ত নেওয়ার জন্য প্রয়োজনীয় সমস্ত তথ্য রয়েছে। বিস্তারিত চশমা, দাম এবং পণ্য / পরিষেবা পর্যালোচনাগুলি তাদের পকেটে সঠিক, তথ্য ভাগ করে নেওয়ার ক্ষেত্রে সামাজিক যোগাযোগমাধ্যমের প্রভাবের কথা উল্লেখ না করে। এই বিকশিত ল্যান্ডস্কেপে সফল হওয়ার জন্য, ইনবাউন্ড বিপণনের মাধ্যমে দৃশ্যমানতা মূল key
“অন্তর্মুখী বিপণন এতো শক্তিশালী কারণ আপনার সন্ধানকারী / গ্রাহককে ঠিক কী উত্তর দেওয়ার প্রয়োজন রয়েছে যেগুলি তাদের প্রয়োজনীয় সুনির্দিষ্ট পয়েন্টের দিকে যাচ্ছেন তা দেওয়ার ক্ষমতা আপনার রয়েছে That যা আপনার এই রূপটির অনুশীলন করছেন তার যেই কুলুঙ্গিতে বিশ্বাস, খ্যাতি এবং কর্তৃত্ব তৈরি করে in বিপণন।
– জোশুয়া গিল, ইনবাউন্ড এবং এসইও বিপণন পরামর্শক, ইনবাউন্ড কর্তৃপক্ষ

ইনবাউন্ড মার্কেটিং সমাধান করতে পারে এমন সাধারণ সমস্যা

দীর্ঘমেয়াদী কৌশল বাস্তবায়নের ক্ষেত্রে, অন্তর্মুখী বিপণন এমন একটি বিনিয়োগ যা আপনাকে ব্র্যান্ড সচেতনতা, পছন্দ এবং শেষ পর্যন্ত রাজস্ব আয় বাড়িয়ে তুলতে সহায়তা করবে।

Advertisement
  • সমস্যা: আমার ব্র্যান্ড সচেতনতা বাড়াতে হবে। চক্রের 93% অবধি একটি অনলাইন অনুসন্ধান দিয়ে শুরু হয়। যদি আপনার সংস্থা অনুসন্ধানের ফলাফলগুলির শীর্ষে উপস্থিত হয় বা কোনও অনুসন্ধানকারীর সামাজিক নেটওয়ার্কে সক্রিয় থাকে তবে আপনি জৈবিকভাবে আপনার ব্র্যান্ড সচেতনতা বাড়াতে পারেন। এটি করতে, আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে কী কী ইনবাউন্ড চ্যানেলগুলিতে প্রদর্শন করার জন্য আপনার কাছে যথাযথ সামগ্রী এবং বার্তা রয়েছে।
  • সমস্যা: আমি আমার ব্র্যান্ডের পছন্দটি উন্নত করতে চাই। সম্ভাব্য গ্রাহকরা ক্রয় করার বিষয়ে চিন্তাভাবনা করার আগে তাদের প্রশিক্ষণ, বিনোদন এবং মেলামেশা করার মাধ্যমে আপনি আস্থা তৈরি করেন এবং সম্ভাবনা বাড়িয়ে দেন যে তারা কেনার জন্য প্রস্তুত হলে তারা আপনাকে বেছে নেবে। পরিচিত মুখ হয়ে ওঠার প্রভাবটিকে কখনই হ্রাস করবেন না।
  • সমস্যা: আমার আরও লিড জেনারেট করতে হবে তবে বিনিয়োগের দরকার নেই। ইনবাউন্ড বিপণন একটি দীর্ঘমেয়াদী বিনিয়োগ যা সময়ের সাথে সাথে নিজেকে তৈরি করে। আপনি প্রাকৃতিকভাবে জৈব নেতৃত্বকে আকর্ষণ করে এমন সামগ্রী তৈরি এবং নিরাময়ে আরও দক্ষ হয়ে উঠলে আপনার ফলাফলগুলি বহুগুণে বেড়ে যাবে।
  • সমস্যা: আমি নিশ্চিত না যে আমার কাছে ইনবাউন্ড বিপণন করার জন্য কর্মী বা বাজেট আছে। অনেক কিছুর মতো, আপনি যত বেশি অভ্যন্তরীণ প্রচেষ্টা চালিয়ে যাবেন, তত বেশি আপনি এ থেকে বেরিয়ে যাবেন। তবে, আপনার যদি থিম, বিষয়বস্তু এবং বিতরণের রূপরেখার জায়গায় একটি ভাল কৌশল থাকে তবে আপনি নষ্ট প্রচেষ্টা এড়াতে নিশ্চিত করতে পারেন।


একটি সফল ইনবাউন্ড মার্কেটিং প্রোগ্রামের আরওআই

ইনবাউন্ড বিপণনটি অনন্য যে এটি অন্যান্য বিপণনের প্রচেষ্টার তুলনায় সাধারণত একটি আপ-ফ্রন্ট ব্যয় কম থাকে এবং সঠিকভাবে ব্যবহৃত হলে এটির মারাত্মকভাবে চিত্তাকর্ষক আরওআই হতে পারে।

  • ইনবাউন্ড বিপণন আপনাকে নেতৃত্ব এনে দেয়। ইনবাউন্ড পদ্ধতির (কন্টেন্ট বিপণন ইনস্টিটিউট) এর তুলনায় ডলারে তিনগুণ বেশি সীসা উত্পাদন করে।
  • আপনার বাজেটে ইনবাউন্ড বিপণন সহজ। যে ব্যবসায়গুলি প্রধানত ইনবাউন্ড মার্কেটিংয়ের উপর নির্ভর করে তাদের প্রতিটি নতুন অধিগ্রহণকৃত গ্রাহকের (হাবস্পট) জন্য 14 ডলারের বেশি সাশ্রয় হয়।
  • ইনবাউন্ড বিপণনে একটি প্রমাণিত আরওআই রয়েছে। বিপণন অটোমেশন সফ্টওয়্যার ব্যবহার করে এমন চল্লিশ শতাংশ ব্র্যান্ড ছয় মাসের মধ্যে আরওআই দেখতে পায়, এবং 75% এক বছরের পরে আরওআই দেখতে পায় (গ্রোভ ডিজিটাল বিপণন)।

আপনার অন্তর্মুখী বিপণন প্রোগ্রামটি পরিকল্পনা, বাস্তবায়ন এবং অনুকূলিতকরণ

ইনবাউন্ড মার্কেটিংয়ের কথা যখন আসে, আপনি যত বেশি বিনিয়োগ করেন আপনার রিটার্ন তত বেশি। হত্যাকারী সামগ্রী তৈরি করা বাজেটের চেয়ে মস্তিষ্ক এবং প্রতিশ্রুতি সম্পর্কে about আপনি বিষয়বস্তুতে অর্থ ফেলে দিতে এবং এটি কার্যকর করতে পারবেন না, আপনাকে আপনার মাথা এবং হৃদয় এতে  কাতে হবে। কীভাবে শুরু করবেন তা এখানে:

  • পদক্ষেপ 1: আপনার ব্যবসায়ের লক্ষ্য এবং ক্রেতা ব্যক্তির সংজ্ঞা দিন। আপনার টার্গেট শ্রোতাদের সনাক্ত করুন এবং সেগুলি সম্পর্কে আপনার যা কিছু সম্ভব তা শিখুন। আপনি আপনার শ্রোতাদের না জানা পর্যন্ত আপনার গ্রাহকদের অবহিত করতে সামগ্রী লিখতে পারবেন না।
  • পদক্ষেপ 2: প্রতিটি পর্যায়ে সামগ্রী সরবরাহ করুন। আপনার গ্রাহকরা তাদের কেনার যাত্রার প্রতিটি পর্যায়ে সম্ভবত যে প্রশ্নগুলির উত্তর দিতে পারেন সেগুলি উত্তর দিয়ে নিন answer আপনার অনন্য, বাধ্যমূলক গল্পটি নির্ধারণ করুন। আপনার শ্রোতাদের কেন আপনার কথা শোনা উচিত? আমরা যাকে ট্রান্সফর্মেশনাল ইনবাউন্ড মার্কেটিং বলি তার ধারণাটি গতানুগতিক ইনবাউন্ড মার্কেটিং কৌশলগুলি ছাড়িয়ে যায়। Traditionalতিহ্যগত ইনবাউন্ডের বিপরীতে, রূপান্তরকামী ইনবাউন্ড গ্রাহককে কেবল গ্রাহক হওয়ার আগেই নয়, পাশাপাশি তাদের পুরো জীবনকাল জুড়ে আকর্ষণ এবং ধরে রাখতে মূল্যবান সামগ্রী সরবরাহ করে content তদ্ব্যতীত, রূপান্তরকারী অন্তর্মুখী বিপণন ব্যক্তিগতকরণ এবং প্রাসঙ্গিকতার উপর আরও বেশি জোর দেয়।
  • পদক্ষেপ 3: আপনার বিতরণ প্ল্যাটফর্ম চয়ন করুন। আপনার দর্শকদের জন্য আপনার যে সামগ্রীটি তৈরি করা হবে তত বেশি মূল্যবান, আপনি তাদের গ্রাহক হিসাবে জয়ী করার সম্ভাবনা তত বেশি them তাদের কাছে পৌঁছানোর সর্বোত্তম উপায় নির্ধারণ করুন এটি Twitter, Pinterest, ফেসবুক, আপনার ব্লগের মাধ্যমে বা অন্য কোথাও whether
  • পদক্ষেপ 4: আপনার সামগ্রী ক্যালেন্ডার তৈরি এবং কার্যকর করুন। আপনার শ্রোতাদের জড়িত রাখার জন্য ধারাবাহিকভাবে তাজা এবং প্রাসঙ্গিক সামগ্রীতে পরিণত হবে এমন একটি শিডিউল তৈরি করা গুরুত্বপূর্ণ। আপনার গ্রাহকদের প্রশ্ন, সমস্যা এবং ব্যথা পয়েন্টগুলিকে সম্বোধন করে এমন সামগ্রীর ধারাবাহিক স্ট্রিম রেখে আপনি প্রাসঙ্গিকতা বজায় রাখবেন এবং বিশ্বস্ত চিন্তার নেতা হিসাবে আপনার ব্র্যান্ডটি তৈরি করবেন।
  • পদক্ষেপ 5: ফলাফলগুলি বিশ্লেষণ করুন এবং আপনার অন্তর্মুখী বিপণন প্রোগ্রামটি অনুকূলিত করুন। আপনার অভ্যন্তরীণ বিপণনের প্রচেষ্টার সাফল্য পরিমাপ করার সময় বিভিন্ন ধরণের মেট্রিক বেছে নিতে পারে। আপনি এসইও র‌্যাঙ্কিং, ইনবাউন্ড লিঙ্কগুলি বা প্রকাশিত নিবন্ধের সংখ্যা বিশ্লেষণ করার সিদ্ধান্ত নিলেন না কেন, এই সংস্থানগুলি আপনার প্রচারগুলি কীভাবে সম্পাদন করছে তার মূল্যবান অন্তর্দৃষ্টি সরবরাহ করবে। একটি সাপ্তাহিক ভিত্তিতে বিশ্লেষণের জন্য সময় আলাদা করুন। আপনার অভ্যন্তরীণ বিপণনের প্রচেষ্টা কতটা কার্যকর হয়েছে এবং কীভাবে তারা উন্নতি করতে পারে তা বুঝতে এই পদক্ষেপ আপনাকে সহায়তা করবে।
Continue Reading
Advertisement
1 Comment

1 Comment

  1. Pingback: ডিজিটাল মার্কেটিং | কি ডিজিটাল মারর্কেটিং কি Digital marketing কিভাবে করবেন -

Leave a Reply

Your email address will not be published.

Advertisement

Trending