Connect with us

টেকনোলজি

CPA | সিপিএ মার্কেটিং কি 2022 নতুনদের জন্য চূড়ান্ত গাইড

Published

on

সিপিএ মার্কেটিং কি , CPA মারকেটিং কি

( CPA ) সিপিএ মার্কেটিং কি 2021 নতুনদের জন্য চূড়ান্ত গাইড

 সুচিপত্র

Advertisement

সিপিএ মার্কেটিং কি ?

 সিপিএ মার্কেটিং কীভাবে কাজ করে?

Advertisement

 সিপিএ নেটওয়ার্ক টার্মিনোলজি সিপিএ মার্কেটিং পেমেন্ট মডেল সিপিএ বিপণনের সুবিধা কী? 

সিপিএ বিপণনের টিপস এবং সেরা অভ্যাসগুলি শীর্ষস্থানীয় সিপিএ অ্যাফিলিয়েট নেটওয়ার্কসসিপিএ বিপণনের ট্রেন্ডস।

Advertisement

 (CPA) সিপিএ মার্কেটিং কি ?  নির্বাহী সারসংক্ষেপ

আপনার অনলাইন ব্যবসায়ের বিপণনের বিষয়টি যখন আসে তখন আপনার বিনিয়োগের জন্য ফেরত (আরওআই) আপনার সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ।

ডিজিটাল বিজ্ঞাপন নিন। গুগল বা ফেসবুক বিজ্ঞাপনগুলিতে কঠোর উপার্জনিত বিপণনের ডলার  দেওয়ার পরে, আপনাকে অবশ্যই আপনার প্রচারগুলি পরীক্ষা-নিরীক্ষা, টুইট এবং আশা করতে হবে যে আপনার সমস্ত ক্লিকগুলি শেষ পর্যন্ত বিক্রয়ে পরিণত হবে। 

Advertisement

একবার আপনি মোট মুনাফার মার্জিন, শিপিংয়ের ব্যয় এবং অন্যান্য ব্যয়ের কারণ নির্ধারণ করার পরে, আপনার বিপণনের প্রচেষ্টাগুলি স্কেল করার জন্য বিনিয়োগের পক্ষে শক্তিশালী পর্যাপ্ত আয় বজায় রাখা কঠিন।

যদি আপনার ডিজিটাল বিজ্ঞাপনটি “সচেতনতা-মেট্রিক্স” হিসাবে ইমপ্রেশন এবং ক্লিকগুলির মতো ব্যয় করার পরিবর্তে আপনি কেবলমাত্র অর্থ ব্যবসার ফলাফল – সীসা, রূপান্তর এবং বিক্রয়গুলিতে ব্যয় করতে পারেন?

 এখানেই সিপিএ মার্কেটিং আসে।

Advertisement

সিপিএ মার্কেটিং আপনার ওয়েবসাইট নগদীকরণের সবচেয়ে সর্বাধিক স্কেলযোগ্য এবং আরওআই-পজিটিভ উপায় হতে পারে।

অন্যান্য বিপণনের কৌশলগুলির বিপরীতে যেখানে আপনি বিক্রয়ের জন্য কোনও গ্যারান্টি ছাড়াই আপনার ব্র্যান্ডের বিজ্ঞাপন দেওয়ার জন্য অর্থ প্রদান করেন, সিপিএ বিপণন আপনাকে বিক্রয় নির্ধারণের হারের পরে কেবল বিক্রয় প্রদানের অনুমতি দেয়।

Advertisement

উদাহরণস্বরূপ, আপনি যদি ১০০ ডলার জুতা স্নিকার বিক্রি করে থাকেন এবং আপনি বিক্রয় শেষে আপনার সিপিএ অংশীদারদের একটি 10% কমিশন প্রদান করেন তবে আপনি কেবল বিপণনে ব্যয় করে $ 10 প্রদান করেন এবং 10: 1 এর বিজ্ঞাপন ব্যয় (আরএএসএএস) এর রিটার্ন উপভোগ করবেন।

এটি যথেষ্ট পরিমাণে প্রত্যাবর্তন।

Advertisement

অতিরিক্তভাবে, এই অনুমোদিত গ্রাহকরা অন্যান্য সমস্ত বিজ্ঞাপন চ্যানেলের সামগ্রীর চেয়ে বার্ষিক 58% বেশি ব্যয় করতে পরিচিত।

 এই শিক্ষানবিশ গাইড আপনাকে সিপিএ মার্কেটিং কীভাবে কাজ করে এবং কভার করবে তা দিয়ে আপনাকে চলতে চলেছে:

  • সিপিএ মার্কেটিং কি?
  • সিপিএ কীভাবে কাজ করে?
  • সিপিএ বিপণনের পেমেন্ট মডেল।
  • সিপিএ এর সুবিধা।
  • শীর্ষস্থানীয় সিপিএ অনুমোদিত সংস্থা।
  • আপনার সিপিএ কৌশল আরও উন্নত করতে বোনাস টিপস।

সিপিএ মার্কেটিং কি ?

সিপিএ বিপণন, প্রতি একশন বিপণনের জন্য ব্যয় হিসাবেও পরিচিত, অনুমোদিত বিপণন মডেলটির একটি স্টাইল যা নির্দিষ্ট ক্রিয়া সম্পন্ন হলে অনুমোদিত হতে কমিশন সরবরাহ করে।

শীর্ষস্থানীয় ক্রিয়াটি কোনও ক্রয় করা, একটি ভিডিও দেখা বা ফর্ম পূরণ করা থেকে শুরু করে কোনও কিছু হতে পারে।

Advertisement

বিশ্বব্যাপী ইকমার্স সাইটগুলি বিভিন্ন অফার এবং অনলাইন বিপণন প্রচারণা তৈরি করতে সিপিএ বিপণনের সুবিধা অর্জন করতে পারে।

 এরপরে সিপিএ নেটওয়ার্কগুলি অনুমোদিতদের মাধ্যমে এই প্রচারগুলি প্রচার করে।

সিপিএভুক্ত সংস্থাগুলি প্রতিটি সময় কোনও নির্দিষ্ট দর্শনার্থী ক্রিয়া বা অফার সম্পূর্ণ করার জন্য একটি নির্দিষ্ট ফি প্রদান করে।

Advertisement
সিপিএ মার্কেটিং কি

 Image Source

সিপিএ মার্কেটিং কীভাবে কাজ করে?

এটি কীভাবে কাজ করে এবং কারা জড়িত সে সম্পর্কে ভাঙার পরে একবারে সিপিএ মডেলটি একটি সহজ ধারণা।

Advertisement
  • অনুমোদিত বা প্রকাশক: প্রভাবশালী (ব্লগার, ব্র্যান্ড, ব্যবসা) যা কোনও ব্যবসা বা পণ্যকে ইকমার্স সাইটে ট্র্যাফিক চালাতে এবং নির্দিষ্ট রূপান্তর করতে উত্সাহ দেয়।
  • ব্যবসা বা বিজ্ঞাপনদাতা: ব্যবসায়ের ওয়েবসাইটে গুণমান ট্র্যাফিক চালিত করতে এবং বিক্রয় বাড়াতে, সীসা জেনারেট করতে বা রূপান্তর বাড়াতে কোনও ব্রিল যা একটি অনুমোদিতের সাথে অংশীদারিত্ব চায়।
  • সিপিএ নেটওয়ার্ক: এমন প্ল্যাটফর্ম যা অনুমোদিত এবং যারা তাদের পণ্য প্রচার করতে চায় এমন পণ্যগুলিকে প্রচার করে অর্থোপার্জন করতে চায় তাদের সাথে একত্রিত করে।

ধরা যাক লিসা নামে একটি জনপ্রিয় রান্না ব্লগার (এই গল্পটিতে আমাদের অনুমোদিত) এর YouTube সদস্যতা এবং ব্লগ পাঠকদের একটি স্বাস্থ্যকর অনুসরণ রয়েছে of
তিনি তার রান্নাঘরে জীবিকা নির্বাহের জন্য কীভাবে একটি ব্লগ শুরু করবেন তা শিখলেন new নতুন রেসিপি চেষ্টা করে এবং তার দর্শকদের কাছে নির্দিষ্ট ব্র্যান্ড এবং পণ্যগুলির প্রস্তাব দিয়ে।
একজন অতিথি ব্লগিং কৌশল বিকাশ, ওয়েব ট্র্যাফিক বৃদ্ধি এবং একটি ধর্মোপদেশ তৈরির পরে, তার রান্না জনতা তার সুপারিশ করা পরবর্তী রান্নাঘর গ্যাজেট কিনতে আগ্রহী।
তারপরে আমাদের ইজিকুকিং এর উদাহরণ রয়েছে।
EasyCooking উচ্চমানের রান্নাঘর গ্যাজেটগুলি উত্পাদন করে – বোর্ডগুলি কাটা এবং কাপগুলি পরিমাপ করা থেকে শুরু করে পেশাদার মিক্সার এবং খাবার প্রসেসর। তারা তাদের বিপণনের নাগালের প্রসারকে আরও বাড়িয়ে তুলতে চাইছে এবং লিসার উদীয়মান শেফের দর্শকদের সুযোগ নিতে পছন্দ করবে।
একটি সিপিএ বিপণন নেটওয়ার্ক লিসা এবং ইজিকুকিংকে একসাথে নিয়ে আসে।

ইজকুকিংয়ের মতো ইকমার্স ব্যবসাগুলি লিসার মতো প্রভাবশালীদের সন্ধান এবং অংশীদার করতে সিপিএ নেটওয়ার্ক ব্যবহার করে।লিসার মতো প্রভাবশালী ব্যক্তিরা, যাঁরা তাদের পছন্দসইভাবে অর্থ উপার্জন করতে এবং তাদের শ্রোতাদের জড়িত করতে চান, তারা সিপিএ নেটওয়ার্কগুলিতে ফিরে যেতে পারেন এমন সংস্থাগুলি সন্ধান করতে পারেন যেগুলি তাদের পণ্যগুলি ব্যবহার করতে এবং প্রচার করতে তাদের অর্থ দিতে চায় find
লিসা তার দর্শকদের ব্যবসায়ের ওয়েবসাইটে পাঠায় এবং প্রতিটি বিক্রয় বা লিড রূপান্তর সম্পর্কে কমিশন করে makes
পরিবর্তে, ইজিকুকিং লিসার রেফারাল ট্র্যাফিক থেকে অর্থোপার্জন করে।
নেটওয়ার্ক এগুলিকে একত্রিত করে এবং শ্রোতা নতুন পণ্য চেষ্টা করতে এবং উদীয়মান ব্র্যান্ডগুলি সম্পর্কে জানতে পারা যায়। এটি একটি জয়-জয়

Image Source

Advertisement

সিপিএ নেটওয়ার্ক টার্মিনোলজি

সিপিএ নেটওয়ার্ক পরিভাষা জটিল নয়, তবে চালু করার সাথে সাথে কয়েকটি মূল শর্তাদি দেওয়া হলো: 

  • অ্যাফিলিয়েট ম্যানেজার: একজন ব্যক্তি যিনি কোনও বণিকের জন্য একটি অনুমোদিত প্রোগ্রাম পরিচালনা করেন। এগুলি নিয়োগের জন্য, অধিভুক্তদের সাথে জড়িত থাকার জন্য, এবং বণিকদের জন্য উপার্জনের জন্য দায়বদ্ধ। 
  • বিভাগ: সিপিএ প্রস্তাবিত কুলুঙ্গি (স্পোর্টস, ফ্যাশন, সৌন্দর্য, স্বাস্থ্য ইত্যাদি) প্রয়োগ করে।
  • চার্জব্যাক: যখন কোনও ক্রিয়াকলাপের জন্য কোনও বিক্রয় “পড়ে” তখন কোনও অনুমোদিত একটি ইতোমধ্যে অর্থ প্রদান করে। যেহেতু বিক্রয় কখনই চূড়ান্ত হয়নি বা কোনও আইটেম ফেরত দেওয়া হয়নি, পূর্ববর্তী প্রদত্ত কমিশনটি বিজ্ঞাপনদাতার অ্যাকাউন্টে কেটে নেওয়া হয়।
  • কমিশন: কোনও অনুমোদিত রূপান্তর ট্র্যাক হওয়ার পরে কোনও অনুমোদিত অনুমোদিত পেমেন্ট – ফ্ল্যাট হার বা শতাংশ —
  • প্রাসঙ্গিক লিঙ্ক: একটি অনুমোদিত ওয়েবসাইটের মধ্যে স্থাপন করা একটি পাঠ্য লিঙ্ক যা বিজ্ঞাপনদাতার ওয়েবসাইটে লিঙ্ক করে।
  • রূপান্তর হার: একটি নির্দিষ্ট ক্রিয়া সম্পাদিত হয় এমন শতাংশের হার। অন্য কথায়, মোট ট্র্যাফিক দ্বারা বিভক্ত সফল রূপান্তর সংখ্যা।
  • কুকিজ: অনুমোদিত বিপণনে কুকিগুলি কোনও নির্দিষ্ট সময়ের জন্য কোনও বিজ্ঞাপনদাতার সাইটে অনুমোদিত লিঙ্কটি ক্লিক করে এমন কোনও ব্যবহারকারীকে একটি অনন্য আইডি বরাদ্দ করতে ব্যবহৃত হয়। অনুমোদিত এই পূর্বনির্ধারিত উইন্ডোতে রূপান্তর করার জন্য গ্রহণ করবে, সাধারণত 30-90 দিনের মধ্যে।
  • প্রতি ক্রিয়াকলাপের ব্যয় (সিপিএ): একটি অনলাইন বিজ্ঞাপন কৌশল যা কোনও বিজ্ঞাপনদাতাকে একটি লক্ষ্য গ্রাহকের কাছ থেকে একটি নির্দিষ্ট কাজের জন্য অর্থ প্রদান করতে দেয়।
  • প্রতি ক্লিক উপার্জন (ইপিসি): একজন অনুমোদিত অনুমোদিত লিঙ্কটিতে ক্লিক করার পরে একটি অনুমোদিত একটি গড় পরিমাণ অর্জন করে।
  • অফার পৃষ্ঠা: ওয়েবপৃষ্ঠা যেখানে কোনও দর্শনার্থীর প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার পরে রূপান্তর ঘটে।
  • রিটার্ন অন ইনভেস্টমেন্ট (আরওআই): একটি প্রচারাভিযান করে অর্থের পরিমাণ বোঝায়। এটি বিজ্ঞাপন ব্যয় দ্বারা ভাগ করা উপার্জন, 100 দ্বারা গুণিত।

সিপিএ মার্কেটিং প্রদানের মডেল

ব্যবসার পক্ষে সিপিএ অনুমোদিত অনুমোদিত বিপণন পদ্ধতি সুবিধাজনক কারণ একটি সফল রূপান্তর না করা হলে তারা অর্থ প্রদান করে না।
প্রতিটি উল্লম্ব প্রতিযোগিতা এবং গড় কমিশনের হারের ভিত্তিতে প্রদানগুলি পৃথক হয়।
উদাহরণস্বরূপ, হেডফোন প্রস্তুতকারক স্কালক্যান্ডির সফল অ্যাফিলিয়েট প্রোগ্রাম প্রতিযোগিতামূলক ইলেকট্রনিক্স বিভাগের ভিত্তিতে বিক্রয়ের জন্য 5% কমিশন সরবরাহ করে।
আউটডোর ক্যাম্পিং গিয়ার সংস্থার কেল্টি, একটি টায়ার্ড কমিশন কাঠামোয় 10% পর্যন্ত অনুমোদিত সংস্থাগুলি সরবরাহ করে। এটি সবই আপনার উল্লম্বের মধ্যে প্রতিযোগিতার ভিত্তিতে।
ক্রিয়াকলাপের সূত্র প্রতি ব্যয় হ’ল বিজ্ঞাপনদাতাদের জন্য খুব স্বল্প ঝুঁকিপূর্ণ পদ্ধতি, কারণ তারা ঘটনার পরে কেবল কাঙ্ক্ষিত ক্রিয়াকলাপের জন্য অর্থ প্রদান করে; অর্থ প্রদান করা ট্র্যাফিকের মতো নয়, উদাহরণস্বরূপ, যেখানে আপনি বিজ্ঞাপনের মাধ্যমে আপনার সাইটে লোক পেতে কেবল অর্থ প্রদান করেন।
কোনও বিজ্ঞাপনদাতার জন্য ক্রিয়াকলাপের ব্যয় নির্ধারিত সফল বিপুল সংখ্যার দ্বারা বিপণন প্রচারের মোট ব্যয়কে ভাগ করে নির্ধারণ করা যেতে পারে।
আসুন উদাহরণস্বরূপ আমাদের ভান করা সংস্থা ইজিকুকিংয়ের দিকে নজর দিন।
যদি ইজিকুকিং একটি বিপণন প্রচারে $ 1000 ব্যয় করে এবং একটি রেসিপি ইবুকের সাইনআপ ফর্মটিতে 25 টি সফল রূপান্তর লাভ করে, তবে ক্রিয়াকলাপের জন্য ব্যয় হবে 40 ডলার।
ক্রিয়াকলাপের জন্য ব্যয় শিল্পে পরিবর্তিত হয়, গুগল অ্যাডওয়ার্ডস প্রতিবেদন করে যে সমস্ত শিল্প জুড়ে প্রতি ব্যয় গড় ব্যয়। 48.96 is
মোটরগাড়ি শিল্পের সর্বনিম্ন সিপিএ রয়েছে $ 33.52।প্রযুক্তির সর্বোচ্চ সিপিএ 133.52 ডলারে রয়েছে।শীর্ষস্থানীয় 10 শতাংশ বিজ্ঞাপনদাতারা গড়ের চেয়ে পাঁচগুণ ভাল সিপিএ নিয়ে গর্ব করে।

Advertisement

সিপিএ মার্কেটিং সুবিধা কি কি ?

সিপিএ বিপণন খুব লাভজনক যখন আপনি সঠিক শ্রোতাদের লক্ষ্য করে (একটি অনুমোদিত হিসাবে) এবং মান প্রভাবক (ব্যবসায় হিসাবে) এর সাথে সংযুক্ত হন।
অন্যান্য ইকমার্স বিপণন চ্যানেলের তুলনায়, ক্রিয়াকলাপ অনুসারে ব্যয়টি বিভিন্ন সুবিধা দেয়, সহ:
1. সেট আপ করা সহজ:
সিপিএ বিপণন (মার্কেটিং) চালু করা সহজ: আপনার কেবল একটি ওয়েবসাইট এবং একটি সিপিএ নেটওয়ার্ক দরকার।
এই বিপণন কৌশলটি ব্যবহার করতে খুব সামান্য মূলধন লাগবে।
আপনি যখন কোনও বিশ্বস্ত সিপিএ অনুমোদিত নেটওয়ার্কের সাথে অংশীদার হন, কীভাবে শুরু করবেন সে সম্পর্কে কোনও অনুমানের কাজ নেই।
আপনার নিজস্ব ওয়েবসাইট ব্যবহার করে এবং সিপিএ অফার চয়ন করে, আপনি প্রায় সঙ্গে সঙ্গে অনুমোদিত ওয়েবসাইটগুলি থেকে ট্র্যাফিক পেতে শুরু করতে পারেন।

Advertisement

2. বিক্রয় পরে পরিশোধ করুন:
রূপান্তরিত হয় না এমন ট্র্যাফিকের জন্য আপনি অর্থ প্রদান করছেন না।
যদি কোনও অনুমোদিত সংস্থাগুলি অবিচ্ছিন্নভাবে নিম্ন-হারের রূপান্তরগুলি সরবরাহ করে, আপনার অনুমোদিত সংস্থাগুলিকে বৈচিত্র্যযুক্ত করুন এবং আপনার ফোকাসকে আরও সফল প্রভাবশালীতে স্থানান্তর করুন।
3. নিম্ন ঝুঁকি:
কারণ উল্লেখিত দর্শনার্থী কোনও গ্রাহকের কাছে রূপান্তর না করে বা কোনও নির্দিষ্ট কাজটি সম্পন্ন না করা হলে প্রকাশকের কাছে কোনও অর্থ প্রদান করা হয় না, ইকমার্স ব্যবসায়ের জন্য ঝুঁকি কম থাকে।
মেনশনলিটিক্সের মতো সরঞ্জাম রয়েছে যা আপনাকে অনুমোদিত কীভাবে আপনার ব্র্যান্ড বা পণ্য বিপণন করছে তা নিরীক্ষণ করতে সহায়তা করে তবে অধিগ্রহণের বিপণনে ব্যয় সময় বা মূলধনের অপরিমেয় বিনিয়োগের প্রয়োজন হয় না।
4. হাই আরওআই: 
অনুমোদিত বিপণন সমস্ত অনলাইন বিপণনের 16 শতাংশ উত্পন্ন করে।
কনজার্ভেন্টের অনুমোদিত গ্রাহক অন্তর্দৃষ্টি দ্বারা সিজে প্রকাশ করে যে কোনও অনুমোদিতের সুপারিশ কেনার সময় গ্রাহকরা বেশি অর্থ ব্যয় করে।
এর অর্থ এই ধরণের বিপণন প্রচারণাগুলি ট্র্যাফিকের উন্নত মানের চালনা করে এবং বেশিরভাগ ট্র্যাফিক উত্সের চেয়ে ভাল মান দেয়।
অনুমোদিত বিপণন উত্পাদন করে:
58% উচ্চতর গ্রাহকের উপার্জন।প্রতি গ্রাহকের অর্ডারে গড়ে 31% বেশি।21% উচ্চতর গড় অর্ডার মান (AOV)।এছাড়াও, আপনি যত বেশি গাড়ি চালান, আপনার কমিশনগুলি তত বেশি হতে পারে। উদাহরণস্বরূপ, বিগকমার্স অ্যাফিলিয়েট প্রোগ্রামটি 200% অনুদানের অর্থ প্রদান থেকে শুরু হয় এবং বিক্রয় ভলিউমের উপর ভিত্তি করে উচ্চতর হয়।5. বিপণনের (marketing) পৌঁছনো প্রসারিত করুন:
সিপিএ বিপণন আপনাকে স্কেল এবং বিতরণ দেয়।
আপনি আপনার ব্র্যান্ড বার্তাটি দ্রুত এবং আরও বেশি ধারাবাহিকভাবে সর্বাধিক সম্ভাব্য শ্রোতার কাছে স্কেল করতে পারেন।
আপনার ব্র্যান্ডটি ফ্যাশন, ইলেকট্রনিক্স, বাড়ি এবং বাগান, পোষা প্রাণীর সরবরাহ, সৌন্দর্য বা অন্য যে কোনও কিছুতে হোক না কেন, বেশিরভাগ ব্যবসায় উল্লম্ব সিপিএ বিপণন ব্যবহার করে।
উদাহরণস্বরূপ ব্লিস, একটি স্কিনকেয়ার এবং বিউটি প্রোডাক্ট লাইন নিন।
তাদের অনুমোদিত প্রোগ্রামটি সমস্ত বিক্রয়গুলিতে 10% সিপিএ প্রদান করে।
এখন সৌন্দর্য প্রভাবক, ব্লগার এবং মিডিয়া সাইটগুলির কাছে তাদের সহজে প্রচার করার জন্য, সমস্ত বিক্রয়গুলিতে একটি 10% কমিশন গ্রহণ করার, এবং তাদের অনুমোদিত বিপণনের পৌঁছনাকে বাড়ানোর সরঞ্জাম রয়েছে।
প্রতিটি উল্লম্ব ক্ষেত্রে, প্রায় সবসময়ই একটি সিপিএ অনুমোদিত নেটওয়ার্কের মাধ্যমে অংশীদারিত্বের জন্য একটি অনুমোদিত ওয়েবসাইট উপলব্ধ।
অনুমোদিত ব্র্যান্ডের শ্রোতাদের কাছে পৌঁছে আপনার ব্র্যান্ড সচেতনতা ছড়িয়ে দিন — এমন একটি গোষ্ঠী যা আপনি অন্যথায় কখনও পৌঁছাতে পারেন নি।

Advertisement

সিপিএ বিপণনের (marketing)  টিপস এবং সেরা অভ্যাস 

সিপিএ অনুমোদিত অনুমোদিত বিপণন একটি “সেট করুন এবং এটি ভুলে যান” পদ্ধতি নয়।
আপনার রূপান্তর হারগুলি আরও বাড়িয়ে রাখতে একটি শক্তিশালী রূপান্তর ফানেল তৈরি করতে আপনার সিপিএ সহযোগীদের সাথে সম্পর্ক গড়ে তোলার জন্য আপনাকে অবশ্যই সময় বিনিয়োগ করতে হবে।
আপনার সিপিএ বিপণন কৌশলটির মাধ্যমে সাফল্য অর্জন করতে, এই টিপসগুলি ব্যবহার করে দেখুন:
1. কোনও অনুমোদিত পরিচালককে নিয়োগ দেওয়ার কথা বিবেচনা করুন।
আপনার সিপিএ বিপণনের প্রচেষ্টার সর্বাধিক উপকার পাওয়ার জন্য আপনার প্রয়োজন একটি উত্সাহিত ইন-হাউস রিসোর্স – এমন কোনও ব্যক্তি যিনি নতুন সিপিএভুক্ত সংস্থাগুলিকে নিয়োগ করতে পারেন, ওয়েবসাইটের মালিকদের সাথে যুক্ত হতে পারেন, তাদের নতুন প্রচার প্রেরণ করতে পারেন এবং আপনার সাইটের জন্য ধারাবাহিক উপার্জন চালিয়ে যেতে পারেন।
অধিভুক্ত পরিচালকগণ নিম্নলিখিত ক্রিয়াগুলি গ্রহণ করে অনুমোদিতদের জন্য সহায়তা সরবরাহ করতে পারেন:

  • অনুমোদিত অনুমোদিত অফারগুলি পর্যালোচনা এবং কৌশলগত পরিবর্তনগুলির অন্তর্দৃষ্টি সরবরাহ করে।
  • রূপান্তর অনুকূলিতকরণের জন্য কী ধরণের অনুমোদিত লিঙ্ক বা বিজ্ঞাপন ব্যবহার করা উচিত সে সম্পর্কে অন্তর্দৃষ্টি সরবরাহ করুন।
  • সামগ্রীতে টিপস সরবরাহ করুন যা বণিকের পণ্যগুলিকে কার্যকরভাবে প্রচার করবে।
  • প্রোডাক্ট আপডেট এবং নতুন ক্রিয়েটিভ সিপিএ অনুমোদিতগুলিতে প্রেরণ করুন।
  • উচ্চ-পারফরম্যান্সযুক্ত সিপিএ অনুমোদিতদের জন্য কমিশন বোনাস এবং প্রণোদনা সরবরাহ করুন।

অনুমোদিত ব্যবস্থাপনাগুলি নিম্নলিখিত পদক্ষেপ গ্রহণ করে বিজ্ঞাপনদাতাদের জন্য সহায়তা সরবরাহ করতে পারেন:

  • আপনার সাথে সংযোগ স্থাপন করুন এবং আপনার কুলুঙ্গিতে শীর্ষস্থানীয় পারফরম্যান্স অনুমোদিত সংস্থাগুলি নিয়োগ করুন।
  • বিশেষ পণ্যের জন্য মস্তিষ্কের নতুন প্রচারমূলক ধারণা।
  • সিপিএ নেটওয়ার্কে ধারাবাহিক ব্র্যান্ড বার্তা এবং পণ্য আপডেট প্রেরণ করুন।
  • অনুমোদিত প্রতিষ্ঠানের সাথে চুক্তি করে আলোচনা করুন, আরওআই পর্যবেক্ষণ করুন এবং প্রতিযোগিতামূলক থাকার জন্য আপনার অনুমোদিত প্রোগ্রামটি অন্যের সাথে তুলনা করুন।
  • সৃজনশীলদের সাথে আপনাকে গাইড করুন যা সর্বোত্তম অনুমোদিত প্রোগ্রাম এবং ওয়েবসাইটগুলির সাথে ভাল অংশীদার।
  • করের সাথে ডিল করুন এবং আপনার অ্যাকাউন্টিং পরিষেবাগুলি সেট আপ করুন।

2. খারাপ পর্যালোচনা সহ সিপিএ নেটওয়ার্কগুলি এড়িয়ে চলুন।
সিপিএ বিপণনের ক্ষয়ক্ষতি (যে কোনও অনলাইন অর্থোপার্জনের সুযোগ হিসাবে) সন্দেহজনক নেটওয়ার্ক যা ছায়াময় অভ্যাসগুলি রয়েছে।
কোনও সিপিএ অনুমোদিত অনুমোদিত বিপণন নেটওয়ার্কের সাথে আপনি বোর্ডে ঝাঁপ দেওয়ার আগে পর্যালোচনাগুলি পড়ুন।
ওডিগার নেটওয়ার্ক পর্যালোচনাগুলি সরবরাহ করে যাতে আপনি জানেন যে কোনটি আপনার সময়ের জন্য উপযুক্ত এবং কোনটি এড়ানো উচিত।
নেটওয়ার্ক পর্যালোচনা ট্যাবে ক্লিক করুন এবং অন্যেরা কী বলবেন তা দেখতে আপনার আগ্রহী একজনকে অনুসন্ধান করুন।
মনে রাখবেন যে কোনও নেটওয়ার্কের 100 শতাংশ সন্তুষ্টি রেটিং থাকবে না, তাই এক বা দুটি অভিযোগ আপনাকে ভয় দেখাবে না।
সর্বাধিক জনপ্রিয় নেতিবাচক পর্যালোচনার বিষয়গুলির মধ্যে রয়েছে:
অর্থ প্রদানের অভাব (দয়া করে নোট করুন যে এমনকি অত্যন্ত নামী সিপিএ বিপণন নেটওয়ার্কগুলি নির্দিষ্ট কারণে অর্থ প্রদান আটকে রাখতে পারে, সুতরাং সাইন ইন করার আগে নেটওয়ার্কের নীতিগুলি পর্যালোচনা করুন)।সহায়তাকারী না অনুমোদিত ম্যানেজার।নেটওয়ার্কে সাইন আপ করতে বা প্ল্যাটফর্মটি ব্যবহার করতে অসুবিধা হচ্ছে।
3.স্থানীয় বিজ্ঞাপন ব্যবহার করুন
আপনার ওয়েবসাইটের শিরোনাম জুড়ে কুরুচিপূর্ণ, আপনার মুখের ব্যানারগুলি এম্বেড করার দিনগুলি শেষ।
গ্রাহকদের রূপান্তর করতে এটি ব্লারিং বিজ্ঞাপন নেয় না।
প্রকৃতপক্ষে, নেটিভ বিজ্ঞাপনগুলি বা আপনার ওয়েবসাইটের রঙ, লেআউট এবং থিমের সাথে সাদৃশ্যযুক্ত 2020 সালে দেখার বিপণনের মধ্যে রয়েছে।
ননসোসিয়াল নেটিভ ব্যয় এই বছর ৮০ শতাংশেরও বেশি বৃদ্ধি পাবে $ ৮.71১ বিলিয়ন ডলারে।সমস্ত মোবাইল ডিসপ্লে বিজ্ঞাপন ডলারের সত্তর সাত শতাংশ দেশীয় প্লেসমেন্টে ব্যয় করা হবে।eMarketer পূর্বাভাস দেশীয় বিজ্ঞাপন মার্কিন যুক্তরাষ্ট্রে 2018 সালে প্রদর্শন ব্যয় প্রায় 60 শতাংশ আপ করতে হবে।আপনার বিজ্ঞাপনকে একটি উচ্চমানের ওয়েব ডিজাইনের সাথে সংহতকরণ আরও বেশি রূপান্তর সরবরাহ করবে, কারণ দেশীয় বিজ্ঞাপনগুলি ব্যানার বিজ্ঞাপনের চেয়ে দ্বিগুণ বেশি ভিজ্যুয়াল ফোকাসের ফলস্বরূপ।
Websit: https://edition.cnn.com/

শীর্ষস্থানীয় সিপিএ অ্যাফিলিয়েট নেটওয়ার্কস

যেমনটি আমরা আগে আলোচনা করেছি, খারাপ পর্যালোচনা সহ সিপিএ অনুমোদিত সংস্থা এড়ানো উচিত, তবে নামী নেটওয়ার্কগুলির ক্ষেত্রে কিছু উজ্জ্বল স্পট রয়েছে।
প্ল্যাটফর্মগুলি যা জ্ঞানীয় অনুমোদিত ম্যানেজার, অসংখ্য অফার এবং প্রতিযোগিতামূলক পরিশোধ প্রদান করে সেগুলি চেষ্টা করে।
নামী CPA অনুমোদিত নেটওয়ার্কগুলির মধ্যে রয়েছে:

Advertisement

1. ম্যাক্সবাউন্টি
ম্যাক্স বাউন্টি প্রশিক্ষিত অনুমোদিত ম্যানেজারদের প্রস্তাব করে যারা কোনও বণিকের বিপণনের প্রয়োজনগুলিতে ফোকাস করে।
প্লাটফর্মে প্রায় ২০,০০০ অধিভুক্ত সংস্থা রয়েছে এবং অনুমোদিত সংস্থাগুলি জানেন যে অংশীদাররা ব্যবসায়ের জন্য এবং অনুমোদিত বিপণনকারীদের জন্য সবচেয়ে উপযুক্ত হবে।
অনুমোদিত সংস্থাগুলি পরীক্ষা করা হয় এবং বণিকের সাইটে উচ্চ মানের ট্র্যাফিক সরবরাহ করে।
ম্যাক্সবাউন্টিতে নিউবাইজদের প্রশিক্ষণের উপাদানগুলির আধিক্য অ্যাক্সেস রয়েছে এবং প্রোগ্রামটি সাপ্তাহিক পেমেন্ট দেয়।
2. ক্লিকবোথ
ক্লিকবোথটি ২০০২ সাল থেকে রয়েছে এবং এর প্রোগ্রামটিকে ব্যবসায়ীদের জন্য সহজ এবং উদ্ভাবনী করতে দৃষ্টি নিবদ্ধ করেছে।
ক্লিকবোথ দাবি করেছেন যে এর কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি অনুমোদিত অংশীদারদের জন্য প্রতি ক্লিকে (ইপিসি) 25 শতাংশ পর্যন্ত আয় বাড়িয়ে দিতে পারে।
বিজ্ঞাপনদাতা হিসাবে ক্লিকবোথে যোগদানের কোনও মূল্য নেই।
বিজ্ঞাপনদাতারা প্রতিটি স্বতন্ত্র অনুমোদিত থেকে ট্র্যাফিকের পারফরম্যান্স দেখতে পারেন এবং যদি তারা চান, বাজেট, অর্থ প্রদান, সময়সূচি এবং প্রচারগুলি নিজেরাই পরিচালনা করতে পারেন বা ক্লিকবোথ দলটিকে কাজ পরিচালনা করার অনুমতি দিতে পারে।3. স্পষ্টত।
২০০৯ সালে চালু করা, পেফার্লি একটি ছোট অনুমোদিত অনুমোদিত বিপণন সংস্থা।
এটি ২০১০ best সালে দ্বিতীয় সেরা সিপিএ নেটওয়ার্ক হিসাবে স্থান পেয়েছিল এবং ২০১০ for সালে শীর্ষ পাঁচে স্থান লাভ করেছে।
পিয়ারফ্লাই অন্য কোনও অনুমোদিত নেটওয়ার্কের তুলনায় আরও বেশি কিছু মিলিয়ে দিতে বা অর্থ প্রদানের অফার দেয়।
নেটওয়ার্ক অনুমোদিত এবং পে-আউট সাপ্তাহিক, দ্বি-সাপ্তাহিক, বা পেপাল, অ্যামাজন গিফট কার্ড, চেকস, ব্যাঙ্ক তারের, পেওনিয়ার এবং বিটকয়েনের মাধ্যমে বিনামূল্যে প্রশিক্ষণ সরবরাহ করে।
4. অ্যাডমিটড।অ্যাডমিটাডে 520,000 এরও বেশি প্রকাশক এবং 1,200 এরও বেশি বিজ্ঞাপনদাতা রয়েছেন।
এই নেটওয়ার্কটি ২০০৯ সালে জার্মানিতে চালু হয়েছিল এবং আন্তর্জাতিক অফারগুলির হোস্ট করে, এটি ইকমার্স ব্যবসায় জুড়ে একটি বড় পদচিহ্ন দেয়।
অ্যাডমিটাদ ব্যক্তিগতকৃত প্রশিক্ষণ এবং অন্যান্য শিক্ষার বিকল্পগুলির সাথে একটি ক্লায়েন্ট-ভিত্তিক পদ্ধতির গর্বিত।
অনুমোদিত সংস্থাগুলি কেবল পরিশোধের জন্য $ 10 সর্বনিম্ন প্রয়োজন এবং পেপাল, এপায়মেন্টস এবং তারের স্থানান্তরের মাধ্যমে প্রদান করা যেতে পারে।
নেটওয়ার্কটি প্রতারণামূলক বিরোধী প্রযুক্তি, ক্রস-ডিভাইস ট্র্যাকিং এবং গভীর লিঙ্কিং বিকল্প সরবরাহ করে।5. ডাব্লু 4।
ডাব্লু 4 প্রকাশকদের অ্যাপ্লিকেশনগুলির অ্যাকাউন্টগুলির অনুমোদনের আগে পর্যালোচনা করে।
এই নেটওয়ার্কে অন্যকে উল্লেখ করে প্রকাশকরা তাদের উপার্জন বাড়িয়ে তুলতে পারেন।
ডাব্লু 4 এর অধিভুক্ত সংস্থাগুলি এবং বণিকদের সহায়তা করার জন্য একটি উত্সর্গীকৃত সমর্থন দল রয়েছে এবং সর্বাধিক উপার্জনকারী সহযোগীদের জন্য একটি পুরষ্কার প্রোগ্রাম সরবরাহ করে। 

সিপিএ বিপণন প্রবণতা

2020-এ সর্বাধিকতম সিপিএ বিপণন ট্রেন্ড অনুসরণ করা আপনার আয় বৃদ্ধি করবে এবং আগামী বছরের ডিজিটাল বিপণন পরিকল্পনার জন্য কৌশলগত পদ্ধতির তৈরি করতে সহায়তা করবে।
সিপিএ বিপণনটি ২০২০ এবং তার বাইরেও উন্নয়নশীল দেশে প্রসারিত হবে বলে আশা করা হচ্ছে।সিপিএ বিপণনে পপ-আপ এবং শিরোনামের চেয়ে অনুলিপি করা উচিত।ইনফ্লুয়েন্সার বিপণন সিপিএ বিপণনে ওভারল্যাপ হতে শুরু করবে, অনেক নতুন ইকমার্স ব্যবসাকে সিপিএ অনুমোদিত অধিবেশন নেটওয়ার্কগুলিতে যোগ দেওয়ার আরও বেশি কারণ দেয়।ইকমার্স ব্যবসায়গুলি তাদের বাজেটের একটি অংশ    এতিহ্যবাহী বিপণন (পিপিসি, সামাজিক মিডিয়া এবং ব্যানার বিজ্ঞাপন) থেকে অনুমোদিত এবং কার্য সম্পাদন বিপণনে স্থানান্তরিত করবে।নির্ভরযোগ্য সিপিএ অনুমোদিত বিপণন নেটওয়ার্কগুলি স্বচ্ছতা বাড়াতে এবং ক্লায়েন্টদের দাবি করা ডেটা-চালিত তথ্য সরবরাহ করতে থাকবে।

Advertisement

নির্বাহী সারসংক্ষেপ

সিপিএ বিপণন হ’ল ডিজিটাল বিপণনের পরবর্তী পদক্ষেপ যা আরওআই-মনের বাজারজাতকারীরা সন্ধান করছে।
এটি একটি দ্রুতগতির এবং অপ্টিমাইজেশন-বান্ধব সমবায় কৌশল যা প্রকৃত ব্যবসায়ের ফলাফলকে সর্বাগ্রে রাখে।
অংশীদার ওয়েবসাইটগুলির সাথে দৃষ্টি সম্পর্ক তৈরি করার সময় এটি আপনার ব্র্যান্ড বার্তাটি স্কেল এবং বিতরণ করার একটি উপায়।
এই কাস্টমাইজযোগ্য, সহজ-প্রবর্তন কৌশলটি অনুমোদিত সংস্থাগুলির পক্ষেও একটি জয়, কারণ তারা তাদের নিজস্ব ব্র্যান্ড এবং ওয়েবসাইটকে মিরর করে এমন অফার বেছে নিতে পারে, যাতে তাদের ব্যানার এবং প্রাসঙ্গিক লিঙ্কগুলির মাধ্যমে তাদের সাইটে সামগ্রীতে নগদীকরণের সুযোগ দেয়।
আপনি যদি নিজের ওয়েবসাইটের নাগালের প্রসারকে প্রসারিত করতে চান, বিনিয়োগের উপর শক্তিশালী রিটার্ন বজায় রাখতে পারেন এবং প্রকৃত ব্যবসায়িক প্রভাব অনুভব করতে চান, আপনার কৌশলগত পরিকল্পনায় সিপিএ বিপণনকে অন্তর্ভুক্ত করুন।
তথ্যসুত্র: big

Advertisement
Continue Reading
Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Advertisement

Trending