Connect with us

স্বাস্থ্য টিপস

চিরতরে চুল পড়া বন্ধ করার উপায়, একদম ঘরোয়া পরামর্শ উপায়ে

Published

on

চুল পড়া বন্ধ করার উপায়

চিরতরে চুল পড়া বন্ধ করার উপায়, একদম ঘরোয়া পরামর্শ উপায়ে Ways to stop hair loss forever, in a very homely way

Advertisement

আসসালামু আলাইকুম 

Amir info Bangla blog আপনাদের কে স্বাগতম। আকজের টিপস হচ্ছে। “চিরতরে চুল পড়া বন্ধ করার উপায়” এই বিষয় নিয়ে আজ বিস্তারিত আলোচনা করব। 

Advertisement
চিরতরে চুল পড়া বন্ধ করার উপায়, একদম ঘরোয়া পরামর্শ উপায়ে

চুল এর সবচেয়ে বড় সমস্যা হলো চুল পড়া। তার থেকে অনেকে বাচতে পারে না। গরম এর সময় সবচেয়ে বেশি চুল পড়ে। চুল পড়ার প্রভাব হয় বর্ষাকালে। 

Advertisement

চিরতরে চুল পড়া বন্ধ করার কি কোনো উপায় আছে ?

হ্যা,আছে।  চুল পড়া বেরে চলে আর এই সময় অনেক এর মাথা টাক হয়ে য়ায়। আজকে আমি এই চুল পড়া কি ভাবে চির  বন্ধ করবে তার উপায় গুলো বলব। নিছে প্রাকৃতিক উপায় সমস্যার সমাধান দেওয়া হলো:

Advertisement

নারকেল এর দুধ:

নারকেল এর দুধ চুলকে নরম এবং খুব ভালো রাখে।চুল এর মজবুত রাখার জন্য নারকেল এর দুধ খুব সহযোগিতা করে। চুল এর ন্যারিশমেন্ট এর জন্য অতুলনীয়। ডিপকন্টিশনার হিসেবে নারকেল এর দুধ ব্যবহার হয়। 

Advertisement
  • প্রথম একটা নারকেল সংগ্রহ করতে হবে। হওয়ার পর নারকেল টাকে খুরিয়া নেন। ভালো ভাবে খুরার পর বটায় বা পাটায় ভালো ভাবে চেচিয়ে নেন। ভালো করে বেটে নিবেন।  
  •  তারপর পিষা বা বেটে নেওয়া নারকেল এর দুধ গুলোকে একটা পাতলা কাপরে রাখবেন। ভালো করে চিপে নারকেল এর দুধ বের করবেন।  (নরকেল কে না ফেলে দিয়ে চিনি বা গুর এর সাথে মিশে খেতে পারেন।) 
  • এখন আপনার ব্যবহার এর পালা। আপনার প্রয়োজনে প্রতিদিন চুলে ম্যাজেজ করতে পারেন। আপনার যদি প্রচুর চুল পরে তাহলে প্রতিদিন ব্যবহার কর আর চুলে ম্যাজেজ করেন। আর যদি পাতলা পাতলা হয় তাহলে আপনাকে প্রতি সাপ্তাহ ২ থেকে ৩ বার ব্যবহার করতে পারেন। আপনি যদি ভালো ভাবে নারকেল এর দুধ ব্যবহার করেন তাহলে সুফল পাবেন, ইনশাআল্লাহ। 

online income: অনলাইন ইনকাম করার সহজ উপায় গুলো । ঘরে বসে ইনকাম করুন


Advertisement

ডিমের সাদা অংশ, টকদই ও মেহেদী : 

প্রকৃতিক জিনিস এমন কাজে লাগে এবং মনুষ এর অনেক উপকারে আসে। ডিমের সাদা অংশ ত্বক এর পুষ্টি এবং চুলকে সুন্দর রাখে। চুল এর ফলকি উজ্জ্বল রাখে।  টকদই চুল এর পুষ্টি এবং চুল পড়া বন্ধ করে। মেহেদী ব্যবহার করলে সুস্থতা বোদ করে। 

  • আপনার চুল পরিমাণ মেহেদী নেন, তার পিষেন বা বাটেন। বাটার পর ১ টা ডিম এর সাদা অংশ। আর টকদই ২/৩ চামচ নেন। তার এগুলো একত্রিত করুন।
  • আপনার চুল যদি অনেক শুকনো থাকে তাহলে ভিটামিন ই দিয়ে ম্যাজেজ করেন। হেয়ার প্যকে তৈরি করে নিবেন। 
  • তারপর এই প্যাক টি চুল ভালো ভাবে মিশিয়ে নেন। চুল এর গোড়া থেকে আগা পর্যন্ত।  প্রায় ২ ঘন্টা রাখতে পারেন, তারপর ধৌত করুন।
  • এখন আপনার কাজ হলো মাথা কে ভালো ভাবে পরিস্কার করেন। এই ভাবে ১ দিন করার পর আপনার যদি সামর্থ হয়ে পরের দিন স্যাম্বু ব্যবহার কারলে বেশি উপকার আসবে।  

এই ফর্মলা অনুযায়ী আপনি প্রতি সাপ্তাহ ১ বার ব্যবহার করুন। এই ফর্মলা অনুযায়ী করলে চুল পড়া অনেক অংশ বন্ধ হয়ে যাবে,  ইনশাআল্লাহ।    
সুত্র: mtnnews24.com
আমাদের এই টিউটোরিয়াল যদি ভালো লাগো তাহলে শেয়ারিং করতে ভুলবেন না। 

Advertisement

Advertisement
Continue Reading
Advertisement sponsor Canva Pro
Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Advertisement

Trending