Connect with us

টেকনোলজি

আজ সোনার দাম কত ২০২২ এবং বাংলাদেশ সোনার দাম today gold price in bangladesh

Published

on

আজ সোনার দাম কত

আজ সোনার দাম কত ২০২২ এবং বাংলাদেশ সোনার দাম

সোনার দাম আজ কত ২০২২ বাংলাদেশ

বাংলাদেশে আজ সোনার দাম 2022 সোনার ভরি দাম 22k সোনার দাম দেখুন। স্বর্ণকে সবচেয়ে ব্যয়বহুল সম্পদ বলে মনে করা হয়। বাংলাদেশে মানুষ সর্বদা স্বর্ণ কিনতে আগ্রহী। সোনা কেনা -বেচার সময় একজনের সোনার দাম জানতে হবে। এই নিবন্ধে, আমরা বাংলাদেশের সোনার দাম সম্পর্কে কথা বলতে যাচ্ছি। পাশাপাশি বাংলাদেশে স্বর্ণের দামের পরিবর্তনের প্রভাব মানুষের জীবনে।

Advertisement
আজ সোনার দাম কত 

আজ সোনার দাম  কত ২০২২ বাংলাদেশ

মহামারীর কারণে বিশ্বব্যাপী লকডাউনের পরে সোনার দাম সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছিল। শুরুতে সোনার দাম কম থাকলেও হঠাৎ সোনার দাম বেড়েছে। মানব জীবনের সর্বাধিক পছন্দসই জিনিস সোনার। বর্তমানে বিভিন্ন ক্যারেট সোনার উপর ভিত্তি করে এক ভরি সোনার দাম 64 হাজার টাকা থেকে 72 হাজার টাকা পর্যন্ত।

সোনার দাম কত ২০২১
সোনার দাম কত ২০২১ 

বাংলাদেশে আজ সোনার দাম

বাংলাদেশের সোনার দাম খুব ঘন ঘন ওঠানামা করে। বর্তমানে বাংলাদেশের সোনার দাম অনেক বেশি। 1-গ্রাম সোনার দাম 4927.15 টাকা। পাশাপাশি, 1 আউন্স সোনার দাম 153,251.48 টাকা। একইভাবে, 1 কেজি সোনার দাম 4927748.14। বাংলাদেশের বেশিরভাগ মহিলাই বিভিন্ন গয়না সামগ্রীর আকারে সোনা কেনার ব্যাপারে খুব আগ্রহী। এই নিবন্ধটি বাংলাদেশের সোনার দাম সম্পর্কে সর্বশেষ আপডেটগুলি দিয়ে পূর্ণ হবে। 

বাংলাদেশে সোনার ভরি দাম

বাংলাদেশে সোনার জন্য সাধারণ পরিমাপের ইউনিট সর্বদা কিলোগ্রাম হয় না। সাধারণ মানুষ “ভরি” দিয়ে সোনার পরিমাণ পরিমাপ করে। সাধারণত, যখন কেউ সোনার দাম সম্পর্কে জিজ্ঞাসা করে তখন তারা আশা করে যে উত্তরটি “ভরি” তে রূপান্তরিত হবে। অন্যথায়, এটি তাদের জন্য বিভ্রান্তিকর হয়ে ওঠে। বর্তমানে 1 ভরির দাম।

Advertisement

সোনার দাম
সোনার দাম কত ২০২২
সোনার ভরি দাম
সোনার ভরি দাম 2021

বাংলাদেশে আজ 21k কে সোনার দাম

বাংলাদেশে আজ 21 কে সোনার দাম 58028.00 টাকা। করোনাভাইরাসের কারণে বাংলাদেশ জুয়েলার্স সমিতি দেশের বাজারে স্বর্ণের দাম 1,017 টাকা কমিয়েছে। সোনার নতুন দাম বৃহস্পতিবার থেকে কার্যকর হবে। ভাল মানের 22 ক্যারেট সোনার দাম হবে 60 হাজার 361 টাকা।
সম্প্রতি, বাজুস 2021 সাল থেকে ভারি অনুসারে সোনার বিক্রির দরজা খুলেছে। আমরা জানি 1 ভরি সোনা 11.65 গ্রাম এর সমান। এটি বাংলাদেশ জুয়েলারি সমিতি ঠিক করেছে। তাদের মতে 1 ভোরির সেরা মানের সোনার দাম 60,361 টাকা।

বাংলাদেশ সোনার দাম আজ 22 হাজার টাকা

22 ক্যারেট সোনার দাম 21 ক্যারেট সোনার দামের থেকে পৃথক। একইভাবে, 18 ক্যারেট সোনার দামও অন্য দুইটির থেকে আলাদা। এখন 21 ক্যারেট সোনার 1 ভরির দাম 58028.44 টাকা। তদুপরি, 18 ক্যারেট সোনার দাম 1 ভোরির দাম 60769.44 টাকা। 22 ক্যারেট সোনাকে সেরা মানের স্বর্ণ হিসাবে বিবেচনা করা হয়। গ্রাহকরা সর্বদা সেরা মানের স্বর্ণ কিনতে আগ্রহী। অতএব, বাংলাদেশে 22 ক্যারেট সোনার চাহিদা খুব বেশি।

Advertisement
বাংলাদেশ সোনার দাম আজ
বাংলাদেশ সোনার দাম আজ

কিটকো সোনার দাম

কিটকোর মতে, বর্তমানে, 1 আউন্স সোনার দাম 1807.10 USD। আগের আপডেটের তুলনায় স্বর্ণের দাম অল্প পরিমাণে বেড়েছে। শুধু সোনা নয় অন্যান্য সামগ্রী যেমন রৌপ্য, প্ল্যাটিনাম, প্যালেডিয়ামের দামও সম্প্রতি বেড়েছে। বিশ্লেষকরা এই সিদ্ধান্তে এসেছেন যে ভবিষ্যতেও সোনার দাম বাড়বে।

(সোনার দাম )সোনার দাম আপডেট:

যাইহোক, বাজুস বাংলাদেশে স্বর্ণের দাম কমিয়ে অনেক সাহায্য করেছে। বিশ্ববাজারে সোনার দাম পড়ার পরে তারা দাম হ্রাসের এই পদক্ষেপ নিয়েছে। কোভিড -19   এর কারণে বিশ্বব্যাপী মহামারীর পর বিশ্ব বাজারে সোনার দাম অনেক ওঠানামা করে। এই ঘন ঘন ওঠানামার ফলে প্রচুর ব্যবসায়ীকে ব্যাপক ক্ষতির মুখোমুখি হতে হয়েছিল।

সোনার দাম কত

( Today Gold Prices in Bangladesh ) আজ বাংলাদেশে সোনার দাম 

বাংলাদেশে সোনা হলো হরিণ এর মত দাম ।  আজ বাংলাদেশে সোনার দাম গুলো চাট আকারে দেওয়া হলো :

সোনার দাম

( Gold Price in Different Quantities ) বিভিন্ন পরিমাণে সোনার দাম

আসলে আমরা বিভিন্ন পরিমাণের সোনার দাম জানতে আগ্রহী । একটির দামের কথা শোনলে বাঙালি আরো জানতে চায় । তাই যারা জানতে চান তাদের জন্য বিভিন্ন পরিমাণের সোনার দাম নিচে চার্ট আকারে দেওয়া হলো :-

সোনার দাম

স্বর্ণের হিসাব 

আমরা অনেকে জানিনাযে স্বর্ণের সঠিক হিসাব  কিভাবে করতে হয় । তাই  আপনারা কিভাবে স্বর্ণের সঠিক হিসেব  বের করবেন তা দেখাব । আপনি ভরি হিসাব বের করবেন নিচে দেওয় হল:-
বাংলাদেশে এ হিসেব ব্যবহার করা হয়-
১ ভরি = ১৬ আনা
১ ভরি = ৯৬ রতি
১ আনা = ৬ রতি

আন্তর্জাতিক পরিমাপের এ হিসেব করা হয়-

১ আউন্স = ২.৪৩০৫ ভরি
১ আউন্স = ২৮.৩৪৯৫ গ্রাম
১ ভরি = ০.৪১১৪৩ আউন্স
১ ভরি = ১১.৬৬৩৮ গ্রাম
১০ গ্রাম সোনার দাম কত?১১,৬৬৪/১০ = ১১৬৬.৪ ভরি।

Advertisement

উপসংহারে: আমরা আশা করি যে এই নিবন্ধটি আপনার জন্য শিক্ষামূলক পাশাপাশি তথ্যমূলক ছিল। আমরা বাংলাদেশে সোনার দাম সম্পর্কিত আমাদের সকল প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করেছি। আমরা আমাদের ওয়েবসাইটকে নিয়মিত আপডেট করি। বাংলাদেশের সোনার দাম সম্পর্কে সর্বশেষ খবরের জন্য দয়া করে আমাদের ওয়েবসাইটে যান।  আমরা েবিভিন্ন জায়গা থেকে তথ্য সংগ্রহ করেছি । আমাদের লেখায় ভুল হতে পারে তাই নিজ দায়িত্বে সটিক টা জানুন । আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ ।

Advertisement
Continue Reading
Advertisement
1 Comment

1 Comment

  1. online casino

    December 21, 2021 at 8:16 am

    আজ অনেক তথ্য জানতে পারলাম ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.

Advertisement

Trending