Connect with us

টেকনোলজি

Google 2022 সালের ডিসেম্বরে স্প্যামব্রেইন এআই-এর সাথে লিঙ্ক স্প্যাম আপডেট প্রকাশ করে

Published

on

মোবাইল Google CEO 11টি Daydream-সামঞ্জস্যপূর্ণ ফোনের প্রতিশ্রুতি দিয়েছেন

Google 2022 সালের ডিসেম্বরে স্প্যামব্রেইন এআই-এর সাথে লিঙ্ক স্প্যাম আপডেট প্রকাশ করে

Google 2022 সালের ডিসেম্বরে স্প্যামব্রেইন এআই-এর সাথে লিঙ্ক স্প্যাম আপডেট প্রকাশ করে

Google 14 ডিসেম্বর , 2022 তারিখে একটি সংশোধিত লিঙ্ক স্প্যাম আপডেট চালু করা শুরু করে, যার নাম 2022 সালের ডিসেম্বর লিঙ্ক স্প্যাম আপডেট। এই আপডেটটি নতুন যে এটি স্প্যামব্রেইন এআই ব্যবহার করে “লিঙ্ক কেনার সাইট এবং বহির্গামী লিঙ্কগুলি পাস করার উদ্দেশ্যে ব্যবহৃত সাইট উভয়ই সনাক্ত করতে” এবং শুধুমাত্র “সরাসরি স্প্যাম সনাক্তকরণ নয়,” গুগল বলেছে

Advertisement

আপডেটটি রোল-আউট হতে দুই সপ্তাহ পর্যন্ত সময় নেবে এবং Google-এর ডিসেম্বর 2022-এর সহায়ক কন্টেন্ট আপডেট শুরু করার এক সপ্তাহ পরে রোল-আউট শুরু হবে, যা এখনও রোল আউট করা হয়নি। পূর্ববর্তী লিঙ্ক স্প্যাম আপডেটটি FYI হিসাবে 2021 সালের জুলাই মাসে হয়েছিল।

ডিসেম্বর 2022 Google লিঙ্ক স্প্যাম আপডেট দ্রুত তথ্য

এখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলি যা আমরা এই মুহূর্তে সংক্ষিপ্ত আকারে জানি:

Advertisement
  • নাম: Google ডিসেম্বর 2022 লিঙ্ক স্প্যাম আপডেট
  • লঞ্চের তারিখ: এটি ডিসেম্বর 14 তারিখে রোল আউট হতে শুরু করে৷
  • রোলআউট: সম্পূর্ণরূপে রোল আউট হতে দুই সপ্তাহ পর্যন্ত সময় লাগবে
  • লক্ষ্যবস্তু: এটি লিঙ্ক কেনার সাইট এবং বহির্গামী লিঙ্ক পাস করার উদ্দেশ্যে ব্যবহৃত সাইট উভয়কেই লক্ষ্য করে।
  • শাস্তি: এটি স্প্যাম হিসাবে সনাক্ত করা লিঙ্কগুলিকে “নিরপেক্ষ” করবে এবং এইভাবে সনাক্ত করা লিঙ্কগুলিকে গণনা করা হবে না এবং র‌্যাঙ্কিংয়ে পতন দেখাতে পারে৷
  • ম্যানুয়াল অ্যাকশন নয়: এটি কোনও ম্যানুয়াল অ্যাকশন নয়, তাই আপনি আঘাত পেলে সার্চ কনসোলে আপনাকে জানানো হবে না।
  • বিশ্বব্যাপী এবং সমস্ত ভাষা: এটি একটি বিশ্বব্যাপী লঞ্চ এবং সমস্ত ভাষাকে প্রভাবিত করে৷
  • স্প্যামব্রেন: এই প্রথমবার গুগল তার AI-ভিত্তিক স্প্যাম সনাক্তকরণ, অর্থাৎ, স্প্যামব্রেইন, লিঙ্ক স্প্যামের উদ্দেশ্যে ব্যবহার করছে৷

SpamBrain লিঙ্ক স্প্যাম সনাক্তকরণ আপগ্রেড

তাই এখানে নতুন কি আছে যে এটি শুধুমাত্র একটি স্প্যাম আপডেট নয় কিন্তু কিভাবে স্প্যামব্রেইন লিঙ্ক স্প্যাম সনাক্ত করতে AI ব্যবহার করে। Google লিখেছে, যেমন আমি উপরে বলেছি, “স্প্যামব্রেইন হল আমাদের AI-ভিত্তিক স্প্যাম-প্রতিরোধ ব্যবস্থা। সরাসরি স্প্যাম শনাক্ত করতে এটি ব্যবহার করার পাশাপাশি, এটি এখন লিঙ্ক কেনার সাইট এবং বহির্গামী লিঙ্কগুলি পাস করার উদ্দেশ্যে ব্যবহৃত সাইট উভয়ই সনাক্ত করতে পারে।”

Google যোগ করেছে, “যেমন আমরা সবসময় জোর দিয়েছি, সার্চ র‍্যাঙ্কিংয়ের কৃত্রিম ম্যানিপুলেশনের জন্য প্রাথমিকভাবে প্রাপ্ত লিঙ্কগুলি হল লিঙ্ক স্প্যাম৷ আমাদের অ্যালগরিদম এবং ম্যানুয়াল অ্যাকশনগুলি এই অস্বাভাবিক লিঙ্কগুলিকে স্কেলে বাতিল করার লক্ষ্য রাখে এবং আমরা আমাদের কভারেজ উন্নত করতে থাকব।”

Google পরে স্পষ্ট করেছে যে এই প্রথম Google লিঙ্ক স্প্যাম সনাক্তকরণের জন্য SpamBrain ব্যবহার করছে:

Advertisement

Google স্প্যাম আপডেট করা সহায়তা পৃষ্ঠাতে লিঙ্কগুলির একটি বিভাগও যুক্ত করেছে যা পড়ে:

একটি লিঙ্ক স্প্যাম আপডেটের ক্ষেত্রে (একটি আপডেট যা বিশেষভাবে লিঙ্ক স্প্যামের সাথে কাজ করে), পরিবর্তনগুলি উন্নতি নাও করতে পারে৷ এর কারণ হল যখন আমাদের সিস্টেমগুলি স্প্যামি লিঙ্কগুলিকে বাতিল করে দেয়, পূর্বে তৈরি করা লিঙ্ক ক্রেডিট হারিয়ে যায়৷ যদি এই ক্রেডিটটি র‌্যাঙ্কিং তৈরি করতে সাহায্য করে, তবে এটি পুনরুদ্ধার করা যাবে না।

কোন নোটিশ নেই – ম্যানুয়াল অ্যাকশন নেই

Advertisement

যেকোনো অ্যালগরিদমিক আপডেটের মতো, এই আপডেটটি আপনাকে আঘাত করেছে তা জানানোর কোনো উপায় নেই। এটি একটি ম্যানুয়াল অ্যাকশন নয় যেখানে আপনাকে জানানো হবে। অবশ্যই, যদি আপনি আগামী কয়েক দিনের মধ্যে আপনার Google দৃশ্যমানতা এবং ট্র্যাফিকের বড় ড্রপ দেখেন – এবং আপনি যেকোন ধরণের লিঙ্ক কৌশল করেন – তাহলে সম্ভবত আপনি এটি দ্বারা প্রভাবিত হয়েছেন৷

স্প্যামি লিঙ্ক

Advertisement

Google বলেছে যে আপনাকে নেতিবাচক এসইও বা স্প্যামি লিঙ্কগুলি আপনার সাইটে নির্দেশ করার বিষয়ে চিন্তা করতে হবে না যতক্ষণ না আপনি সেগুলি নিজে তৈরি করেননি। অনেক এসইও এই বিষয়টি মিস করে যে Google লিঙ্কটিকে “নিরপেক্ষ” করছে, যার মানে তারা লিঙ্কটি গণনা করছে না। তাই লিঙ্ক আপনাকে আঘাত করবে না; আরও গুরুত্বপূর্ণ, এটি আপনাকে সাহায্য করবে না। যদি লিঙ্কটি এটি বা অন্যান্য আপডেটের আগে আপনাকে সাহায্য করে এবং এখন এটি আপনাকে র‌্যাঙ্ক করতে সাহায্য করে না, তাহলে এটি একটি শাস্তির মতো মনে হতে পারে। বুঝেছি?

টাইমিং গ্রেট না?

ছুটির মরসুমের ঠিক আগে হওয়ায়, কিছু এসইও এই রিলিজের সময় নিয়ে খুশি নন। এছাড়াও, ডিসেম্বর 2022-এর সহায়ক কন্টেন্ট আপডেটটিও এক সপ্তাহ আগে চালু হয়েছে এবং এটি করা হচ্ছে না, আপনার কাছে দুটি ভিন্ন কিন্তু ওভারল্যাপিং আপডেট একই সময়ে ঘটছে।

Advertisement

উভয় আপডেটই ছুটির কয়েক সপ্তাহ আগে (চানুকাহ রবিবারের রাত), এবং ক্রিসমাস এর পরের সপ্তাহ। তাই সময় খুব ভাল নয়, এবং যদি আপনার গ্রাহকরা আঘাত পান, আপনি ছুটির দিনগুলিতে খুব ব্যস্ত থাকতে পারেন।

Advertisement

আশা করি আজকে বিষয় ভালো ভাবে বুঝতে পারছেন ।

Advertisement

সংগ্রহিত:

Advertisement

Trending