Connect with us

শিক্ষা

এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২১ দেখার নিয়ম SSC Result 2021

Published

on

ssc result 2021

এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২১ দেখার নিয়ম SSC Result 2021

Advertisement

Table of Contents

এসএসসি ফলাফল ২০২১ পূর্ণ মার্কশিট নম্বর আজ ৩০ ডিসেম্বর ২০২১ সকাল 10:30 AM প্রেস কনফারেন্সে প্রকাশ করা হবে। ২০২১ সালের এসএসসি ফলাফল আজ ৩০ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ঘোষণা করেছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। ফলাফল টেক্সট মেসেজের মাধ্যমে এবং www.educationboardresults.gov.bd এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। দাখিল এবং বৃত্তিমূলক ফলাফলও এখন একই সময়ে উপলব্ধ। এসএসসি/দাখিল/ভোকেশনাল পরীক্ষার ফলাফল প্রাথমিকভাবে ঘোষণা করা হয়েছে এবং সকাল ১০:৩০ টায় বাংলাদেশের শিক্ষামন্ত্রী ড. দীপু মনি প্রেস কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে লাইভ হস্তান্তর করেছেন। তবে শিক্ষার্থীরা এবং স্কুল কর্তৃপক্ষ অনলাইন এবং টেক্সট মেসেজের মাধ্যমে রাত ১২:০০ টায় ফলাফল সংগ্রহ করতে পারে। www.educationboard.gov.bd SSC রেজাল্ট 2021, www.ssc রেজাল্ট 2021,

এসএসসি রেজাল্ট ২০২১ কবে দিবে?

৩০শে ডিসেম্বর ২০২১।

এসএসসি ফলাফল ২০২১

এসএসসি (মাধ্যমিক স্কুল সার্টিফিকেট) দাখিল ও ভোকেশনাল পরীক্ষা নভেম্বর ১৪, ২০২১ এর ২য় সপ্তাহে শুরু হয়েছিল এবং ২৮শে নভেম্বর ২০২১ তারিখে শেষ হয়েছিল। এই বছরে, ১১টি (এগার)টি নিজ নিজ শিক্ষা বোর্ড বাংলাদেশের সমস্ত জেলায় এসএসসি পরীক্ষার আয়োজন করেছে। . মাদ্রাসা শিক্ষা বোর্ড বিচ্ছিন্ন এবং এটি বাংলাদেশের সকল মাদ্রাসার সাথে অন্তর্ভুক্ত। শিক্ষার্থীরা আশা করে যে তাদের এসএসসি পরীক্ষার ফলাফল এসএসসি এবং সমমানের পরীক্ষা সমাপ্তির তারিখ থেকে ৩০ দিন পরে প্রকাশিত হবে। তাই আজ সকাল ১০টা ৪৬ মিনিটে এসএসসি/দাখিল/সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

Advertisement

এসএসসি ফলাফল ২০২১ আজ ৩০ ডিসেম্বর সকাল ১০:৩০ এ প্রকাশিত হয়েছে।

ব্রেকিং নিউজ এ বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) প্রকাশিত হয়েছে। ৩০ ডিসেম্বর সকাল ১০টা ৪৩ মিনিটে ভার্চুয়াল কর্মসূচির মাধ্যমে ফলাফল ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Advertisement
এসএসসি রেজাল্ট ২০২১

এসএসসি ফলাফল ২০২১ কবে দিবে – রেজাল্ট কবে?

এই মুহুর্তে “SSC ফলাফল ২০২১ প্রকাশের তারিখ হল । ২০২১ সালের SSC এবং সমমানের পরীক্ষার পক্ষে মোস্ট ওয়ান্টেড প্রশ্ন। আজ আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে ফিরেছেন এবং ৩০ ডিসেম্বর ২০২১ তারিখে ফলাফল প্রকাশ করতে সম্মত হয়েছেন। তাই ফলাফল প্রকাশের তারিখ ৩০ ডিসেম্বর ২০২১। আমরা ফলাফল প্রকাশের সঠিক তারিখ সম্পর্কে একটি ভিডিও আপলোড করেছি। চল একটু দেখি ।

www.educationboardresults.gov.bd-এ অনলাইনে ফলাফল দেখুন

বাংলাদেশ শিক্ষা বোর্ড থেকে এসএসসির ফলাফল প্রকাশের পর দুপুর ১টার পর ফলাফল ইন্টারনেটে পাওয়া যাবে। দুপুর ১টা থেকে অনলাইন ইন্টারনেটের মাধ্যমে এবং এসএমএসের মাধ্যমে মানুষ ফলাফল পাবেন। আমরা নীচে যোগ করা লিঙ্কে ক্লিক করুন. অনলাইনে চেক করতে আপনাকে এসএসসি, দাখিল এবং সমমানের পরীক্ষার তথ্য জমা দিতে হবে। যেমন, এসএসসি/দাখিল পরীক্ষা নির্বাচন করুন, তারপরে আপনার নিবন্ধন, রোল নম্বর, পরীক্ষার বছর, বোর্ড এবং একটি সম্পূর্ণ সামান্য গণিত উত্তর জমা দিন যাকে বলা হয় ‘ক্যাপচা’। সমস্ত প্রয়োজনীয় কাজ সফলভাবে সম্পন্ন করার পরে আপনি একটি নতুন ট্যাবের সাথে আপনার ফলাফল পাবেন।

  • www.educationboardresults.gov.bd এই URL এ প্রবেশ করুন
  • এসএসসি/দাখিল’ হিসাবে পরীক্ষার ক্ষেত্রটি পূরণ করুন
  • আপনার পরীক্ষার বছর ‘2021’ নির্বাচন করুন
  • আপনার এসএসসি/দাখিল ‘রোল নম্বর’ ইনপুট করুন
  • আপনার ‘রেজিস্ট্রেশন নম্বর’ও ইনপুট করুন।
  • সামান্য গণিত প্রশ্নের উত্তর (E.G 4+9=13)।
  • সমস্ত ক্ষেত্র সম্পূর্ণ করার পরে, ‘জমা’ বোতাম টিপুন।
  • ‘জমা’ বোতামে ক্লিক করার পরে আপনি আপনার ফলাফল দেখতে পারেন।
  • (দ্রষ্টব্য: সমস্ত ক্ষেত্র সঠিকভাবে পূরণ করুন, অন্যথায় আপনি আপনার ফলাফল পেতে পারবেন না)।

বোর্ড অনুযায়ী পূর্ণ মার্ক শীট নম্বরের ফলাফল ২০২১

ফলাফল প্রকাশের পর, আপনি নম্বর সহ সম্পূর্ণ মার্কশিট সহ সহজেই আপনার ফলাফল দেখতে পারবেন এবং এখান থেকে সহজেই গোল্ডেন A+ সম্পর্কে নিশ্চিত হতে পারবেন। সমস্ত শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট নীচে দেওয়া হয়েছে। আপনি যদি সম্পূর্ণ মার্কশিটের বিস্তারিত নম্বর সহ খুব দ্রুত আপনার ফলাফল জানতে চান, তাহলে নীচের লিঙ্কটি ব্যবহার করুন। (দ্রষ্টব্য: পূর্ণ নম্বর দেখতে আপনাকে অবশ্যই নিবন্ধন নম্বর জমা দিতে হবে)।

  • ঢাকা বোর্ডের ফলাফল: http://result.dhakaeducationboard.gov.bd
  • রাজশাহী বোর্ডের ফলাফল: http://rajshahieducationboard.portal.gov.bd
  • চট্টগ্রাম বোর্ডের ফলাফল: http://bise-ctg.portal.gov.bd
  • বরিশাল বোর্ডের ফলাফলঃ http://www.barisalboard.gov.bd
  • কুমিল্লা বোর্ডের ফলাফল: http://comillaboard.portal.gov.bd
  • যশোর বোর্ডের ফলাফল: http://www.jessoreboard.gov.bd
  • সিলেট বোর্ডের ফলাফলঃ http://sylhetboard.gov.bd
  • দিনাজপুর বোর্ডের ফলাফল: http://dinajpureducationboard.gov.bd
  • মাদ্রাসা বোর্ডের ফলাফল: http://www.bmeb.gov.bd

এসএসসি ফলাফল ২০২১ কিভাবে এসএমএসের মাধ্যমে চেক করবেন

আপনার সেল ফোন থেকে SMS (সংক্ষিপ্ত বার্তা পরিষেবা) পাঠিয়ে ফলাফল পেতে, আপনাকে একটি মোবাইল অপারেটর থেকে 16222 নম্বরে একটি সাধারণ বার্তা পাঠাতে হবে। পাঠ্য বার্তা বিকল্পে যান, তারপর SSC <space> (DHA) প্রথম তিনটি টাইপ করুন। বোর্ডের অক্ষর <স্পেস>আপনার রোল নম্বর <স্পেস> পরীক্ষার বছর 2021 এবং এই নম্বরে পাঠান 16222। আপনি এখান থেকে এসএমএসের মাধ্যমে এসএসসি ফলাফল 2021 কীভাবে চেক করবেন তা দেখতে আরও বিশদ তথ্য দেখতে পারেন।

এসএমএস পাঠানোর আগে মনে রাখবেন:

  • আপনার মোবাইল অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স রাখুন।
  • আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশের পর বার্তা পাঠান (এটি 11:00 AM)।
  • যেকোনো মোবাইল অপারেটর থেকে SMS পাঠানো যাবে।
  • প্রতিক্রিয়া বার্তা পৌঁছাতে দেরি হতে পারে।
  • SMS খরচ মাত্র 2.55 টাকা।

উদাহরণ SSC <space> DHA <space> Roll <space> YEAR থেকে 16222 নম্বর। (E.G SSC DHA 1224555 2021> 16222)

মাদ্রাসা বোর্ডের উদাহরণ হল Dakhil<space> MAD <space> Roll  <space> YEAR এবং Send to 16222 Number। (E.G Dakhil MAD 1224555 2021)।

এক নজরে ২০২১ সালের এসএসসি পরীক্ষার সারাংশ :

Advertisement

2021 সালে, মোট নিবন্ধিত অংশগ্রহণকারী ছিল 17,79,540 শিক্ষার্থী। কিন্তু 17,66,603 জন শিক্ষার্থী অংশগ্রহণ করে, তাদের মধ্যে 12,937 জন শিক্ষার্থী দুর্ভাগ্যবশত অনুপস্থিত ছিল এবং 22 জন শিক্ষার্থীকে বাংলাদেশের 11টি শিক্ষা বোর্ড থেকে এসএসসি ও সমমানের পরীক্ষায় অবৈধ কার্যকলাপের জন্য স্থগিত করা হয়েছে। আসুন নীচের টেবিল থেকে বিস্তারিত দেখুন:

মোট নিবন্ধিত পরীক্ষার্থী17,79,540
মোট সফল অংশগ্রহণকারী:17,66,603
অনুপস্থিত পরীক্ষার্থীঃ12,937
স্থগিত পরীক্ষার্থী:22
পরীক্ষা কেন্দ্র:3565

Advertisement

Advertisement
Continue Reading
Advertisement sponsor Canva Pro
Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Advertisement

Trending