Connect with us

প্রযুক্তি

ফেসবুক কর্মচারীদের বিরুদ্ধে মহিলাদের ট্র্যাক করতে ব্যক্তিগত ডেটা অ্যাক্সেস করার অভিযোগ

Published

on

facebook complaint

ফেসবুক কর্মচারীদের বিরুদ্ধে মহিলাদের ট্র্যাক করতে ব্যক্তিগত ডেটা অ্যাক্সেস করার অভিযোগ রয়েছে facebook complaint

Advertisement

ফেসবুক কর্মচারীদের বিরুদ্ধে মহিলাদের ট্র্যাক করতে ব্যক্তিগত ডেটা অ্যাক্সেস করার অভিযোগ রয়েছে facebook complaint

বিশদটি এসেছে একটি নতুন বই ‘আন কুশুল সত্য: ফেসবুকের যুদ্ধের জন্য আধিপত্যের জন্য।’ 

ফেসবুক অভিযোগ Facebook

একটি নতুন বই অনুসারে একজন ফেসবুক ইঞ্জিনিয়ার তার মহিলার সাথে লড়াই করার পরে তাদের ছেড়ে চলে গিয়েছিল এমন একজন মহিলার সন্ধান করতে তার ব্যবহারকারীর ডেটাতে অ্যাক্সেস ব্যবহার করেছিলেন।

অন্তর্বর্তী রিপোর্ট করেছেন যে একটি কুশ্রী সত্য: আধিপত্যের ফেসবুকের যুদ্ধের জন্য, শিরা ফ্রেঙ্কেল এবং সিসিলিয়া কং লিখেছেন যে কীভাবে ফেসবুকে এমন অনেক কর্মচারী ছিলেন যাঁরা মহিলাদের তথ্য সনাক্ত করতে ব্যবহারকারীর ডেটাতে অ্যাক্সেসের অপব্যবহার করেছিলেন।

Advertisement

একজন ইঞ্জিনিয়ার লোকেশন ডেটা ব্যবহার করেছিলেন এমন এক মহিলাকে “মুখোমুখি” করার জন্য যার সাথে তিনি ইউরোপে ছুটি কাটাচ্ছেন। তিনি যে ডেটা ব্যবহার করেছিলেন সেটি তাকে অন্য একটি হোটেলে সন্ধান করার অনুমতি দেয়। একজন ইঞ্জিনিয়ার একজন মহিলার “বছরের পর বছর ধরে ব্যক্তিগত কথোপকথন” দেখেছিলেন যখন কোনও তারিখের পরে তার প্রতিক্রিয়া বন্ধ করে দেয়, বইটি ইনসাইডার অনুসারে বলে।

সামগ্রিকভাবে, ফেসবুক ব্যবহারকারীদের ডেটাতে অ্যাক্সেস অপব্যবহারের জন্য জানুয়ারী 2014 এবং আগস্ট 2015 এর মধ্যে 52 কর্মচারীকে বরখাস্ত করেছে। বইটিতে আরও উল্লেখ করা হয়েছে যে ইঞ্জিনিয়াররা “প্রায় প্রতি মাসে” ডেটাতে তাদের অ্যাক্সেসকে অপব্যবহার করে।

Advertisement

ইনসাইডারের কাছে এক বিবৃতিতে, ফেসবুকের এক মুখপাত্র বলেছেন, “এটি প্রতিটি কর্মচারীকে অবৈধভাবে ডেটা অ্যাক্সেস করতে দেখা গেছে এমন প্রত্যেক কর্মীকে চাকরীচ্যুত করেছে।”

তথ্যসুত্র: Dailydot.com

Advertisement

Advertisement
Continue Reading
Advertisement sponsor Canva Pro
Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Advertisement

Trending