Connect with us

টেকনোলজি

টুইটার কি এবং টুইটার একাউন্ট খোলার নিয়ম ও টুইটার এর কাজ কি

Published

on

টুইটার কি এবং টুইটার একাউন্ট খোলার নিয়ম ও টুইটার এর কাজ কি

Advertisement

টুইটার কি ,  একটি সামাজিক নেটওয়ার্কিং সাইট যা 2006 সালে চালু করা হয়েছিল, নিসন্দেহে আজকে সবচেয়ে জনপ্রিয় সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি, যেখানে প্রতিদিন 100 মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী এবং 500 মিলিয়ন টুইট পাঠানো হয়।

টুইটার ব্যবহার করা যেতে পারে খবর পেতে, হাই-প্রোফাইল সেলিব্রেটিদের ফলো করতে অথবা পুরনো হাইস্কুলের বন্ধুদের সাথে যোগাযোগ রাখতে।

কিন্তু এর জনপ্রিয়তা ভীতিজনক হতে পারে – যদি আপনি 2019 সালে টুইটার ব্যবহার করতে না জানেন, তাহলে আপনার কি সেই জনসাধারণের সাথে যোগ দেওয়ার চেষ্টা করা উচিত যারা সাইটে বহু বছর অভিজ্ঞতা অর্জন করেছে?

Advertisement

সৌভাগ্যবশত, টুইটার ব্যবহার করা অসম্ভব সহজ। এখানে, আমরা টুইটার কি, টুইটার কে ব্যবহার করে, এবং কিভাবে আপনি সাইটে শুরু করতে পারেন, তা আজকে কভার করব।

টুইটার কি

টুইটার কি?

2006 সালে, টুইটারের সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডরসির একটি ধারণা ছিল-তিনি একটি এসএমএস-ভিত্তিক যোগাযোগ প্ল্যাটফর্ম তৈরি করবেন যেখানে বন্ধুরা স্ট্যাটাস আপডেট করে একে অপরের উপর নজর রাখতে পারবে। শুরুতে, টুইটার ছিল টেক্সট করার মতো একটি ধারণা।
ডর্সির সহ-প্রতিষ্ঠাতা ইভান উইলিয়ামসের সাথে মস্তিষ্কের আলোচনার সেশনের কারণে এই ধারণাটি বিকশিত হয়েছিল।
২১ শে মার্চ, 2006 তারিখে জ্যাক প্রথম টুইট পাঠান, যাতে লেখা ছিল – “শুধু আমার twttr সেট আপ করা হচ্ছে।”
2007 Twitter সালে সাউথ বাই সাউথ ওয়েস্ট ইন্টারেক্টিভ কনফারেন্সে টুইটার বিস্ফোরক বৃদ্ধি পেয়েছিল, যার সময় , 60,000 এরও বেশি টুইট পাঠানো হয়েছিল। টুইটার দল তাদের ব্যবহারকারীর সংখ্যা বাড়ানোর জন্য সম্মেলনের সুবিধা গ্রহণ করে।
টুইটার একটি এসএমএস-ভিত্তিক প্ল্যাটফর্ম হিসাবে শুরু করেছিল, তাই 140 অক্ষরের সীমা প্রাথমিকভাবে কেবল একটি প্রয়োজনীয়তা ছিল-মোবাইল ক্যারিয়াররা সীমাটি আরোপ করেছিল, টুইটার নয়।
যাইহোক, যেহেতু টুইটার একটি ওয়েব প্লাটফর্ম হয়ে উঠেছে, তারা সীমা বজায় রেখেছে কারণ এটি টুইটারের ব্র্যান্ডের সাথে সংযুক্ত-টুইটার এমন একটি প্ল্যাটফর্ম যার লক্ষ্য আমাদের প্রযুক্তি-ভারী, মনোযোগ-ঘাটতি আধুনিক বিশ্বের জন্য অত্যন্ত স্কিমযোগ্য সামগ্রী তৈরি করা।
টুইটার গত 10+ বছরে দ্রুত বৃদ্ধি পেয়েছে। এর উদ্দেশ্য শেষ পর্যন্ত তথ্য দ্রুত ছড়িয়ে দেওয়া – যদিও সেই তথ্য সবসময় গুরুতর হয় না (যেমন মেকআপ নিয়ে কিম কারদাশিয়ানের চিন্তাভাবনা, উদাহরণস্বরূপ), এটি কখনও কখনও হয় (যেমন যখন ইরানি বিক্ষোভকারীরা মিছিল সমাবেশের জন্য টুইটার ব্যবহার করেছিল)।
অনেক উপায়ে, টুইটারের সীমাহীন অর্থ এবং অপার সম্ভাবনা রয়েছে। এটি আপনাকে থাইল্যান্ডের কারও সাথে যত তাড়াতাড়ি সংযুক্ত করতে পারে এটি আপনাকে আপনার পাশের বাড়ির প্রতিবেশীর সাথে পরিচয় করিয়ে দিতে পারে। আপনি শিল্প পেশাদার, সংবাদ সাইট, সেলিব্রিটি, কৌতুক অভিনেতা বা বন্ধুদের সাথে আপনার ফিড পূরণ করতে পারেন।
প্রতিটি ব্যবহারকারীকে তাদের ব্যক্তিগত আকাঙ্ক্ষা এবং স্বার্থে তাদের সামগ্রী সংশোধন করতে সক্ষম করে, টুইটার সফলভাবে একটি অত্যন্ত আসক্তিপূর্ণ প্ল্যাটফর্ম তৈরি করেছে।

টুইটার কি জন্য ব্যবহার করা হয়?

টুইটার একটি সোশ্যাল মিডিয়া সাইট, এবং এর প্রাথমিক উদ্দেশ্য হল মানুষকে সংযুক্ত করা এবং মানুষকে তাদের চিন্তাভাবনা একটি বড় শ্রোতার সাথে ভাগ করে নেওয়া। টুইটার ব্যবহারকারীদের আজকের সবচেয়ে বড় খবর এবং ইভেন্ট সম্পর্কিত গল্পগুলি আবিষ্কার করতে, এমন ব্যক্তি বা কোম্পানিকে অনুসরণ করতে দেয় যা তারা উপভোগ করে এমন সামগ্রী পোস্ট করে, অথবা কেবল বন্ধুদের সাথে যোগাযোগ করে। উপরন্তু, পিআর দল এবং বিপণনকারীরা ব্র্যান্ড সচেতনতা বাড়াতে এবং তাদের দর্শকদের আনন্দিত করতে টুইটার ব্যবহার করতে পারে।

Advertisement

মার্কেটারদের জন্য টুইটার

টুইটার একটি অনুসরণকারী বাড়ানোর জন্য এবং আপনার শ্রোতাদের মূল্যবান বিষয়বস্তু সরবরাহ করার জন্য একটি খুব সহায়ক প্ল্যাটফর্ম হতে পারে এমনকি তারা গ্রাহক হওয়ার আগে। অক্ষরের সীমা আপনাকে দ্রুত এবং আকর্ষণীয় বিজ্ঞাপন তৈরি করতে সাহায্য করতে পারে, যেমন আপনার ব্যবসা পরিচালিত একটি ওয়েবিনারে চিৎকার করা, অথবা একটি বিনামূল্যে ই-বুক।
এটা মনে রাখা গুরুত্বপূর্ণ, আপনি আপনার পণ্য বা পরিষেবার বিজ্ঞাপন দিতে টুইটার ব্যবহার করতে পারেন, কিন্তু আপনার তা খুব কমই করা উচিত। যেকোনো সোশ্যাল মিডিয়া মার্কেটিং স্ট্র্যাটেজির মতো, আপনার প্রাথমিক ফোকাস হওয়া উচিত দরকারী বিষয়বস্তু এবং ব্র্যান্ড সচেতনতা বৃদ্ধির সাথে দর্শকদের আকর্ষণ করা।
উপরন্তু, আপনি আপনার শ্রোতাদের সাথে ব্যক্তিগত এবং অর্থপূর্ণ উপায়ে সংযোগ করতে টুইটার ব্যবহার করতে পারেন। যদি কেউ আপনার পণ্য বা পরিষেবার উল্লেখ করে, আপনি তাদের মন্তব্যকে “লাইক” বা “রিটুইট” করতে পারেন। বিকল্পভাবে, যদি কোন গ্রাহক টুইটারে আপনার পরিষেবা সম্পর্কে অভিযোগ করেন, তাহলে আপনি রিয়েল-টাইমে পরিস্থিতি সংশোধন করতে যোগাযোগ করতে পারেন।
মার্কেটিং এর উদ্দেশ্যে টুইটার কিভাবে ব্যবহার করতে হয় সে সম্পর্কে আরও জানতে, মার্কেটিং এবং পিআর এর জন্য টুইটার কিভাবে ব্যবহার করবেন তা দেখুন।

রিপোর্টারদের জন্য টুইটার

টুইটার প্রায়শই দ্রুত ব্রেকিং নিউজ ছড়ানোর জন্য ব্যবহার করা হয়েছে – মাঝে মাঝে, এটি দ্রুতগতিতে গুরুত্বপূর্ণ তথ্য ছড়িয়ে দেওয়ার জন্য প্রচলিত মিডিয়া আউটলেটগুলির চেয়েও দ্রুত।
উদাহরণস্বরূপ, 2009 সালে যখন ইউএস এয়ারওয়েজের বিমানটি হাডসন নদীতে বিধ্বস্ত হয়েছিল, তখন জ্যানিস ক্রামস টুইটারের মাধ্যমে প্রথম কথাটি প্রচার করেছিলেন, এর আগে অনেক মিডিয়া আউটলেটগুলিও ধরা পড়েছিল:
একজন প্রতিবেদক হিসাবে, আপনি আপনার দর্শকদের দৈনন্দিন ইভেন্টগুলি সম্পর্কে সতর্ক করার জন্য সংক্ষিপ্ত বিবরণ টুইট করে একটি বিশাল অনুসরণ করতে পারেন।
উপরন্তু, অনেক সেলিব্রিটি, ক্রীড়াবিদ এবং রাজনীতিবিদরা তাদের ভক্তদের সাথে তথ্য শেয়ার করতে চাইলে মিডিয়া আউটলেটগুলির মাধ্যমে কথা বলার পরিবর্তে সরাসরি টুইটারে পোস্ট করা বেছে নেয় – তাই আপনি যখন অভ্যন্তরীণ তথ্য বা সরাসরি উদ্ধৃতি খুঁজছেন তখন টুইটার প্রায়ই একটি সহায়ক পথ। একটি নিবন্ধের জন্য ব্যবহার করতে।
অবশ্যই, টুইটারকে খবরের প্রাথমিক উৎস হিসেবে ব্যবহার করার একটা বিপদ আছে-সীমিত অক্ষর গণনা, একটি জিনিসের জন্য, টুইটার ব্যবহারকারীদের পূর্ণ-গল্পের সুযোগ না দিয়ে একতরফা তথ্য ছড়িয়ে দিতে সক্ষম করে। আপনি যদি একজন রিপোর্টার হন, তাহলে সম্ভবত আপনি সবচেয়ে বড় ইভেন্টের সংক্ষিপ্ত স্ন্যাপশট পোস্ট করার জন্য টুইটার ব্যবহার করেন, কিন্তু যখন আপনার কাছে টেক্সট স্পেস না থাকে তখন বিতর্কিত মতামত দেওয়া থেকে দূরে থাকুন। 

Advertisement

পিআর টিমের জন্য টুইটার

আপনি যদি PR- এ কাজ করেন, তাহলে আপনি আপনার একজন ক্লায়েন্ট সম্পর্কে ঘোষণা পোস্ট করার জন্য টুইটার ব্যবহার করার কথা বিবেচনা করতে পারেন – উদাহরণস্বরূপ, আপনি ক্লায়েন্টের পণ্যের মুক্তির তারিখ বা আসন্ন ইভেন্ট সম্পর্কে টুইট করতে পারেন।
আপনার ক্লায়েন্টের প্রতিযোগীরা কী আলোচনা করছেন তা টুইটার আপনাকে দ্রুত জানতে সাহায্য করতে পারে, যাতে আপনার ক্লায়েন্ট শিল্পের প্রবণতা সম্পর্কে আপ টু ডেট থাকে এবং বৃহত্তর কথোপকথনে অংশ নেয় তা নিশ্চিত করতে।
অবশেষে, টুইটার আপনাকে পেশাদার বা প্রভাবশালীদের সাথে নেটওয়ার্ক করার অনুমতি দেয় যাদের আপনার ক্লায়েন্টের সাথে কাজ করার আগ্রহ থাকতে পারে।

ব্যক্তিদের জন্য টুইটার

আপনি বিনোদনের উদ্দেশ্যে টুইটার ব্যবহার করতে পারেন, অথবা বন্ধু এবং পরিবারের সাথে যোগাযোগ রাখতে পারেন। তার সবচেয়ে মৌলিক, টুইটারটি আপনার পরিচিত প্রত্যেকের কাছে 140-অক্ষরের ভর পাঠ্য পাঠানোর অনুরূপ-আপনি এটি একটি মজার গল্প শেয়ার করতে, একটি আকর্ষণীয় ভিডিও পোস্ট করতে বা আপনার দর্শকদের একটি প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন। সিদ্ধান্ত আপনার.

Advertisement

টুইটার কিভাবে কাজ করে? ( টুইটার এর কাজ কি )

টুইটার একটি সোশ্যাল নেটওয়ার্কিং সাইট যেখানে আপনি 140 টি অক্ষরের স্ট্যাটাস আপডেট পোস্ট করতে পারেন, অন্যথায় “টুইট” নামে পরিচিত, যে কেউ আপনাকে অনুসরণ করতে বেছে নিতে পারে। টুইটের মধ্যে, আপনি অন্যান্য নিবন্ধ বা ভিডিওগুলির সাথে লিঙ্ক করতে পারেন। উপরন্তু, আপনি আপনার টুইটার হোমপেজে স্ক্রল করে দেখতে পারেন যে অন্যান্য লোকেরা, যাকে আপনি অনুসরণ করতে বেছে নিয়েছেন, তারা কি পোস্ট করছে। উদাহরণস্বরূপ, আপনি শুধুমাত্র পেশাদার ব্যবহারের জন্য টুইটার ব্যবহার করতে পারেন, এবং আপনার ক্ষেত্রে শিল্প নেতাদের অনুসরণ করা বেছে নিতে পারেন। বিকল্পভাবে, হয়তো আপনি শুধু কমেডিয়ানদের অনুসরণ করেন এবং বিনোদনের উৎস হিসেবে টুইটার ব্যবহার করেন।
আপনি যদি টুইটারের সাথে শুরু করার জন্য প্রস্তুত হন, তাহলে এটি কীভাবে কাজ করে – চিন্তা করবেন না, এটি তুলনামূলকভাবে সহজ।

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার নিয়ম

প্রথমে একটি টুইটার অ্যাকাউন্ট তৈরি করুন। তারপরে, একবার আপনি টুইটার ব্যবহার করার জন্য প্রস্তুত হলে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

টুইটার একাউন্ট খোলার নিয়ম

 উপড়ে চিত্রে আপনি লক্ষ করুন । দুই ভাবে টুইটার সাইন আপ করতে পারবেন । 1. গুগল আইডি দিয়ে 2.  ইমেইল বা ফোন নাম্বার দিয়ে 

টুইটার একাউন্ট খোলার নিয়ম

1. গুগল আইডি দিয়ে কি টুইটার   করলে এই রকম দেখাব । টুইটার একাউন্ট খোলার নিয়মযদি অনেক গুলো গুগল আইডি থাকে যে কোরো একটাই ক্লিক করবেন ।  তা হলে টুইটার নতুন আইডি হবে । টুইটার একাউন্টখোলার প্রথম নিয়ম শেষ হলো।

টুইটার একাউন্ট খোলার নিয়ম

2.  ইমেইল বা ফোন নাম্বার দিয়ে  টুইটার একাউন্ট খোলার নিয়ম  এই রকম দেখাবে । তাই  আপনি নাম , ফোন নাম্বার , জন্মতারিখ বসান । তার পর…..

টুইটার একাউন্ট

টুইটার একাউন্ট খোলার নিয়ম । খালি জায়গায় ক্লিক করুন ।  তারপর..

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার নিয়ম । এখন নেক্স বাটনে ক্লিক করুন । তারপর…

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার নিয়ম  । এরকম দেখতে পাবেন ।  সাইন আপ বাটনে ক্লিক করুন ।  তারপর…..

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার নিয়ম । এই রকম দেখতে পাবেন । আপনার নাম্বার ভেরিফাই করবেন । ওকে বাটনে ক্লিক করুন । আপনি যে নাম্বার দিয়েছেন সে নাম্বারে এখটা কোড যাবে । তারপর……….

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার নিয়ম । মোবাইলের SMS  অপশনে গিয়ে কোড টি পাবেন । তারপর…

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার নিয়ম । মোবাইলে যে কোড আসবে সে কোড এখানে বসাবেন । তারপর….

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার নিয়ম । তারপর  এইরকম এখটা অপশন আসবে । আপনি 8 বা আট ঁ সংখ্যার পাসওয়ার্ড দিবেনা যেমন – abna5152 , file6920 , wowo6241
তারপর.

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার নিয়ম । আপনি আপনার প্রফাইল ছবি ব্যবহর করুন । বা স্কিপ করুন । তারপর ……..

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার নিয়ম । আপনি আপনার সম্পর্কে লেখুন । পরেও লেখতে পারবেন । বা স্কিপ করুন ।

তারপর …

Advertisement
টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার নিয়ম । আপনার পছন্দদের বিষয় সিলেক্ট করতে পারেন । নেস্ক ক্রিক করুন । তারপর,,

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার নিয়ম । আপনি যাদের পছন্দ করেন তাদের ফলো করতে পারেন । বা নেক্স টে ক্লিক করুন । তারপর …

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার নিয়ম । আপনি চাইলে নোটিফেকেশন এলো করুন বা স্কিপ করুন । তারপর ..

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার নিয়ম  । আপনি চাইলে টুইটার এর URL ব উইজারস নেম সেট করতে পারেন। তারপর …

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার নিয়ম । এরপর এইরকম আসবে । এখন ওকে ক্লিক করুন । তারপর ..

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার নিয়ম । এইরকম একটা প্রফাইল তৈরি করুন । সব গুলো টিক ভাবে দিয়ে পুরন করুন ।  আমরা যে টুইটার একাউন্ট  তৈরি করেছি তা দেখুন টুইটার নতুন একাউন্ট ।

কিভাবে একটি টুইট পোস্ট করবেন

আপনি যদি কিছু পোস্ট করতে আগ্রহী হন, আপনি “কি ঘটছে?” লেখা টেক্সট বক্সে ক্লিক করতে চান। আপনি টেক্সট বক্সের নিচের আইকন ব্যবহার করে ছবি, একটি GIF, অথবা একটি পোল অন্তর্ভুক্ত করতে পারেন।
আপনি কি পোস্ট করবেন তা নিশ্চিত না হলে, একটি মজার ভিডিও বা আকর্ষণীয় নিবন্ধের বাক্সে একটি URL পেস্ট করার কথা বিবেচনা করুন, বিষয়বস্তু সম্পর্কে আপনার নিজের ব্যক্তিগত সংক্ষিপ্ত ধারণা নিয়ে।
যখন আপনি প্রস্তুত হন, “টুইট” টিপুন।

টুইটার একাউন্ট

এছাড়াও, হ্যাঁ – আমার সম্ভবত আমার 100+ বিজ্ঞপ্তিগুলি পড়া উচিত। আমেোদর টুইটার একাউন্ট দেখুন । 

কীভাবে জনপ্রিয় সামগ্রী ব্যবহার করবেন এবং টুইটারে মানুষকে অনুসরণ করবেন

জনপ্রিয় কন্টেন্ট ব্যবহার করতে, আপনি উপরের “মুহূর্ত” বিভাগে ক্লিক করতে পারেন। এটি আপনাকে সংবাদ, খেলাধুলা, বিনোদন এবং মজা সহ বিভিন্ন বিষয়ে ট্রেন্ডিং বিষয় দেখাবে।

Advertisement
 টুইটার নিউজ

নির্দিষ্ট ব্যক্তিদের অনুসরণ করতে, আপনি অনুসন্ধান বাক্সে তাদের নাম লিখতে পারেন। যখন আপনি তাদের নামের উপর ক্লিক করেন, আপনাকে তাদের প্রোফাইলে নির্দেশিত করা হবে। সেখানে, তাদের অনুসরণ করা শুরু করতে ডানদিকে “অনুসরণ করুন” বোতামটি ক্লিক করুন – এর অর্থ তারা যে কোনও টুইট পোস্ট করে তা আপনার হোমপেজে উপস্থিত হবে। 

টুইটার ফলো
টুইটার ফলো
টুইটার ফলো

নির্দিষ্ট ব্যক্তিদের অনুসরণ করতে, আপনি অনুসন্ধান বাক্সে তাদের নাম লিখতে পারেন। যখন আপনি তাদের নামের উপর ক্লিক করেন, আপনাকে তাদের প্রোফাইলে নির্দেশিত করা হবে। সেখানে, তাদের অনুসরণ করা শুরু করতে ডানদিকে “অনুসরণ করুন” বোতামটি ক্লিক করুন – এর অর্থ তারা যে কোনও টুইট পোস্ট করে তা আপনার হোমপেজে উপস্থিত হবে।

টুইটার ফলো
টুইটার ফলো

সিপিএ মার্কেটিং কি 2021 -এ সিপিএ মার্কেটিং নতুনদের জন্য চূড়ান্ত গাইড,, CPA marketing কি? বিস্তারিত জানতে ভিজিট করুন https://t.co/P9Fk0oOumy#cpa pic.twitter.com/K7gjRS6Sjv— Amir Husen Jihad (@AmirHusenJihed) July 15, 2021

বিকল্পভাবে, আপনি টুইটে মন্তব্য করতে চাইলে রিটুইট বাটনের বাম দিকে স্পিচ বুদবুদে ক্লিক করতে পারেন, অথবা টুইটকে “লাইক” করতে চাইলে রিটুইট বাটনের ডানদিকে হৃদয়।
অবশেষে, আপনি যদি টুইটটি সরাসরি একজনকে বা শুধুমাত্র একটি নির্দিষ্ট গোষ্ঠীর কাছে পাঠাতে চান তাহলে আপনি মেইল আইকনে ক্লিক করতে পারেন।
এবং এটাই! আপনি এখন জানেন কিভাবে একটি টুইট পোস্ট করতে হয়, অন্যান্য টুইটার ব্যবহারকারীদের সাথে জড়িত থাকতে হয়, মানুষকে অনুসরণ করতে হয় এবং প্লাটফর্মে জনপ্রিয় বিষয়বস্তু ব্যবহার করতে হয়। যদিও এখনও অন্যান্য সহজ টিপস এবং কৌশলগুলি খুঁজে বের করার জন্য, আপনার কাছে মূল বিষয়গুলি রয়েছে।

আপনি কি সম্পর্কে টুইট করা উচিত?

আপনি যে ধরনের তথ্য টুইট করেন তার উপর নির্ভর করতে পারে আপনি একজন ব্যক্তি বা একটি সংগঠন, প্রকল্প বা গোষ্ঠী হিসাবে টুইট করছেন কিনা।
যদি আপনার একটি ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট থাকে তবে আপনি আপনার গবেষণার টুইটগুলি আপনার আগ্রহের অন্যান্য বিষয়গুলির সাথে টুইটের সাথে মিশিয়ে দিতে পারেন, উদাহরণস্বরূপ শখ, সংবাদ গল্প এবং সাধারণ পর্যবেক্ষণ। আপনার জীবনের অ-একাডেমিক দিকগুলির অন্তর্দৃষ্টি আপনাকে অনুসরণ করার জন্য একটি আকর্ষণীয় ব্যক্তি হিসাবে সাহায্য করতে পারে।
আপনি যদি কোনও সংস্থা, প্রকল্প বা গোষ্ঠীর পক্ষে টুইট করেন তবে আপনি কেবল গবেষণা সম্পর্কিত টুইটগুলি প্রেরণ করতে পারেন। টুইটার একটি অপেক্ষাকৃত অনানুষ্ঠানিক যোগাযোগের সরঞ্জাম তাই টুইট করার জন্য একটি ব্যক্তিগত, বন্ধুত্বপূর্ণ এবং হাস্যকর পদ্ধতি গ্রহণ করতে ভয় পাবেন না।

Advertisement

আপনি টুইট করতে পারেন এমন জিনিসগুলির উদাহরণ

1. আপনার প্রকাশিত নতুন প্রকাশনা বা সম্পদের বিবরণ2. আপনার গবেষণা বৈশিষ্ট্যযুক্ত সংবাদ আইটেম3. আপনার লেখা যে কোন ব্লগ পোস্টের লিঙ্ক4. আপনি যে কনফারেন্সে অংশগ্রহণ করেন সে সম্পর্কে চিন্তাভাবনা5. মতামত আমন্ত্রণ করার জন্য প্রশ্ন6. আপনি খুঁজে পেয়েছেন আকর্ষণীয় খবর আইটেম7. আকর্ষণীয় ছবি8. অন্যদের টুইটের উত্তর9. অন্যান্য মানুষের টুইটের রিটুইট 

 কেন টুইটার এত জনপ্রিয়

টুইটারের বড় আবেদন হল এটি কতটা স্ক্যান বান্ধব। আপনি শত শত আকর্ষণীয় টুইটার ব্যবহারকারীকে ট্র্যাক করতে পারেন এবং তাদের বিষয়বস্তু এক নজরে পড়তে পারেন, যা আমাদের আধুনিক মনোযোগ-ঘাটতি বিশ্বের জন্য আদর্শ।

Advertisement
টুইটার 

জিনিসগুলি স্ক্যান-বান্ধব রাখার জন্য টুইটার একটি উদ্দেশ্যমূলক বার্তার আকার সীমাবদ্ধতা ব্যবহার করে: প্রতিটি মাইক্রোব্লগ টুইট এন্ট্রি 280 অক্ষর বা তার কম সীমাবদ্ধ। এই আকারের টুপি ভাষার মনোযোগী এবং চতুর ব্যবহারকে উৎসাহিত করে, যা টুইটগুলিকে স্ক্যান করা সহজ, এবং লিখতে চ্যালেঞ্জিং করে তোলে। এই আকারের সীমাবদ্ধতা টুইটারকে একটি জনপ্রিয় সামাজিক হাতিয়ার বানিয়েছে।

টুইটার এর কাজ কি

টুইটার কিভাবে কাজ করে বা  টুইটার এর কাজ কি 

টুইটার ব্রডকাস্টার বা রিসিভার হিসাবে ব্যবহার করা সহজ। আপনি একটি বিনামূল্যে অ্যাকাউন্ট এবং টুইটার নাম দিয়ে যোগদান করেন। তারপরে আপনি প্রতিদিন, ঘণ্টায় বা আপনার পছন্দ মতো ঘন ঘন সম্প্রচার (টুইট) পাঠান। আপনার প্রোফাইল ইমেজের পাশে কি ঘটছে বাক্সে যান, 280 বা তার কম অক্ষর টাইপ করুন এবং টুইট ক্লিক করুন। যারা আপনাকে অনুসরণ করে, এবং অন্যরা যারা না করে তারা আপনার টুইট দেখতে পাবে।

টুইটার এর কাজ কি

আপনার চেনা লোকদের আপনাকে অনুসরণ করতে উৎসাহিত করুন এবং তাদের টুইটার তাদের টুইটার ফিডে গ্রহণ করুন। আপনার বন্ধুদের জানান যে আপনি টুইটারে আস্তে আস্তে একটি ফলোয়ার তৈরি করছেন। যখন লোকেরা আপনাকে অনুসরণ করে, টুইটার শিষ্টাচার আপনাকে তাদের অনুসরণ করার আহ্বান জানায়।

টুইটার ফিড পেতে, আকর্ষণীয় কাউকে খুঁজে পান (সেলিব্রিটিদের অন্তর্ভুক্ত) এবং তাদের টুইট সাবস্ক্রাইব করতে ফলো চাপুন। যদি তাদের টুইটগুলি আপনার প্রত্যাশার মতো আকর্ষণীয় না হয়, আপনি সর্বদা তাদের অনুসরণ করা বন্ধ করতে পারেন।

আপনার টুইটার ফিড পড়ার জন্য দিনরাত টুইটার ডট কম এ আপনার অ্যাকাউন্টে যান, যা মানুষ পোস্ট করার সাথে সাথে প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে। বিশ্বে কী চলছে তা দেখতে ট্রেন্ডিং বিষয়গুলি দেখুন।

Advertisement

টুইটার এত সহজ।

মানুষ কেন টুইট করে ( টুইটার এর কাজ কি )

লোকেরা তাদের চিন্তাভাবনা ভাগ করে নেওয়ার পাশাপাশি সব ধরণের কারণের জন্য টুইট পাঠায়: অসারতা, মনোযোগ, তাদের ওয়েব পেজের নির্লজ্জ স্ব-প্রচার, বা বিশুদ্ধ একঘেয়েমি। টুইটারের অধিকাংশই বিনোদনমূলকভাবে মাইক্রোব্লগ। এটি বিশ্বের কাছে চিৎকার করার এবং কত লোক তাদের টুইটগুলি পড়ে তা উপভোগ করার সুযোগ।

Advertisement

যাইহোক, টুইটার ব্যবহারকারীদের ক্রমবর্ধমান সংখ্যক দরকারী সামগ্রী পাঠায় এবং এটিই টুইটারের আসল মূল্য। এটি বন্ধু, পরিবার, পণ্ডিত, সংবাদ সাংবাদিক এবং বিশেষজ্ঞদের কাছ থেকে দ্রুত আপডেটের একটি ধারা সরবরাহ করে। এটি মানুষকে জীবনের অপেশাদার সাংবাদিক হওয়ার ক্ষমতা দেয়, এমন কিছু বর্ণনা করে এবং শেয়ার করে যা তারা তাদের দিন সম্পর্কে আকর্ষণীয় বলে মনে করে।

টুইটারে অনেক চালিকাশক্তি রয়েছে, কিন্তু একই সাথে, দরকারী খবর এবং জ্ঞানসম্পন্ন সামগ্রীর একটি ভিত্তি রয়েছে। কোন বিষয়বস্তু সেখানে অনুসরণ করা যায় তা আপনার নিজের জন্য সিদ্ধান্ত নিতে হবে।

Advertisement

টুইটার এর কাজ কি ) টুইটার একটি অপেশাদার সংবাদ প্রতিবেদন হিসাবে

অন্যান্য বিষয়ের মধ্যে, টুইটার অন্য ব্যক্তির চোখের মাধ্যমে বিশ্ব সম্পর্কে জানার একটি উপায়।

থাইল্যান্ডের লোকদের কাছ থেকে টুইট আসতে পারে কারণ তাদের শহরগুলি প্লাবিত হয়েছে। আফগানিস্তানে আপনার সৈনিক চাচাতো ভাই তার যুদ্ধের অভিজ্ঞতা বর্ণনা করতে পারে; ইউরোপে আপনার ভ্রমণ বোন তার দৈনন্দিন আবিষ্কারগুলি শেয়ার করে, অথবা রাগবি বন্ধু রাগবি বিশ্বকাপ থেকে টুইট করতে পারে। এই মাইক্রোব্লগাররা সবাই তাদের নিজস্ব উপায়ে মিনি সাংবাদিক, এবং টুইটার তাদের ল্যাপটপ এবং স্মার্টফোন থেকে সরাসরি আপডেট পাঠানোর জন্য একটি প্ল্যাটফর্ম দেয়।

Advertisement

 ( টুইটার এর কাজ কি ) মার্কেটিং টুল হিসেবে টুইটার

হাজার হাজার মানুষ টুইটার ব্যবহার করে তাদের নিয়োগ সেবা, পরামর্শ ব্যবসা এবং খুচরা দোকানে বিজ্ঞাপন দেয় এবং এটি কাজ করে।

আধুনিক ইন্টারনেট-সচেতন ব্যবহারকারী টেলিভিশন বিজ্ঞাপনে ক্লান্ত হয়ে পড়েছে। লোকেরা এমন বিজ্ঞাপন পছন্দ করে যা দ্রুত, কম অনুপ্রবেশকারী এবং ইচ্ছামত চালু বা বন্ধ করা যায়। টুইটার ঠিক যে; যখন আপনি টুইট করার সূক্ষ্মতাগুলি কীভাবে কাজ করেন তা শিখবেন, আপনি টুইটার ব্যবহার করে ভাল বিজ্ঞাপনের ফলাফল পেতে পারেন।

Advertisement

আরো পড়ুন:   মার্কেটিং কি ? সংজ্ঞা, উপকারিতা এবং কৌশলগুলি

টুইটার এর কাজ কি )সামাজিক মেসেজিং টুল হিসেবে টুইটার

হ্যাঁ, টুইটার হল সোশ্যাল মিডিয়া, কিন্তু এটি তাত্ক্ষণিক বার্তার চেয়েও বেশি। টুইটার বিশ্বজুড়ে আকর্ষণীয় মানুষকে আবিষ্কার করার বিষয়ে। এটি এমন ব্যক্তিদের অনুসরণ করার বিষয়েও হতে পারে যারা আপনার এবং আপনার কাজ বা শখের প্রতি আগ্রহী এবং তারপর সেই অনুসারীদের প্রতিদিন কিছু জ্ঞানমূল্য প্রদান করে।

Advertisement

টুইটার ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট এবং মেসেঞ্জার সহ অন্যান্য সামাজিক সরঞ্জামগুলির সাথে ভাল কাজ করে। উদাহরণস্বরূপ, যদি আপনি একটি টুইট পছন্দ করেন এবং এটি আপনার ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করতে চান, টুইটটি আলতো চাপুন, তারপর শেয়ার আইকনটিতে আলতো চাপুন এবং ইনস্টাগ্রামের গল্পগুলি চয়ন করুন। টুইটটি আপনার ইনস্টাগ্রাম গল্পের অংশ হিসাবে উপস্থিত হবে। (এই বৈশিষ্ট্যটি বর্তমানে শুধুমাত্র iOS- এ সমর্থিত)।

কেন সেলিব্রিটিরা টুইটার পছন্দ করেন?

টুইটার সবচেয়ে বেশি ব্যবহৃত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পরিণত হয়েছে কারণ এটি ব্যক্তিগত এবং দ্রুত উভয়ই। সেলিব্রিটিরা তাদের ভক্তদের সাথে ব্যক্তিগত সম্পর্ক গড়ে তুলতে টুইটার ব্যবহার করে।

Advertisement

কেটি পেরি, এলেন ডি জেনারেস এবং ডিওনে ওয়ারউইক বিখ্যাত টুইটার ব্যবহারকারীদের মধ্যে একজন। তাদের প্রতিদিনের আপডেটগুলি তাদের অনুগামীদের সাথে সংযোগের অনুভূতি তৈরি করে, যা বিজ্ঞাপনের উদ্দেশ্যে শক্তিশালী এবং সেলিব্রেটিদের অনুসরণকারী ব্যক্তিদের জন্য বাধ্যতামূলক এবং অনুপ্রাণিত করে।

টুইটার অনেক ভিন্ন জিনিস

টুইটার তাত্ক্ষণিক বার্তা, ব্লগিং এবং টেক্সটিং এর সংমিশ্রণ, কিন্তু সংক্ষিপ্ত বিষয়বস্তু এবং বিস্তৃত শ্রোতার সাথে। আপনি যদি লেখককে কিছু বলার মত মনে করেন, তাহলে টুইটার একটি চ্যানেল যা অন্বেষণ করার মতো। যদি আপনি লিখতে পছন্দ করেন না কিন্তু একজন সেলিব্রিটি, একটি বিশেষ শখের বিষয়, অথবা এমনকি একটি দীর্ঘ হারিয়ে যাওয়া চাচাতো ভাই সম্পর্কে কৌতূহলী হন, তাহলে টুইটার সেই ব্যক্তি বা বিষয়টির সাথে সংযোগ স্থাপনের একটি উপায়।

Advertisement

আপনাদের যদি ভলো লাগে তাহলে শেয়ার করতে ভুলবেন না ।

তথ্যসুত্র: 

Advertisement

1. টুইটার কি এবং এটি কিভাবে কাজ করে? en hubspot blog সংগ্রহ এবং অনুবাদ করা হয়েছে ।

2.  টুইটার কি এবং এটি কিভাবে কাজ করে কেন টুইটার এত জনপ্রিয়  en lifewire.com থেকে সংগ্রহ এবং অনুবাদ করা হয়েছে ।

Advertisement

3.  টুইটার কি এবং কেন এটি ব্যবহার করা উচিত?  en  esrc.ukri.org এর থেকে সংগ্রহ এবং অনুবাদ করা ।

4.  টুইটার একাউন্ট খোলার নিয়ম bn  Amirinfobangla.com সংগ্রহ করা হয়েছে ।  

Advertisement

Advertisement
Continue Reading
Advertisement sponsor Canva Pro
Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Advertisement

Trending